করোনায় মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সহ সভাপতি সৈয়দ মফচ্ছিল আলীর মৃত্যু

12

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মৌলভীবাজার জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও মিনিবাস মালিক সমিতি চেয়ারম্যান সৈয়দ মফচ্ছিল আলী মারা গেছেন।
মঙ্গলবার (১৪ এপ্রিল) দুপুরে জেলা মালিক সমিতি সাধারণ সম্পাদক আব্দুর রশিদ তার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেন।
মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তাউহীদ আহমদ বিকালেবলেন,মূলত তিনি ঢাকায় থাকতেন। জ¦র ও সর্দি কাশি নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন। সেখানে করোনায় আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন। যদিও তার সিম্বল সংগ্রহ করেছে আইইডিসিআর। তাদের রিপোর্টে মঙ্গলবার অনঅফিসিয়ালী তারা আমাকে জানিয়েছে। তবে সরকার বাদ বাকি করনীয় ব্যবস্থা করবেন।
জানা গেছে, গত সোমবার সন্ধ্যায় রাজধানীর ইউনাইটেড হাসপাতালে মৃত্যুর পর তার আলামত সংগ্রহ করেছেন রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠালে (১৪ এপ্রিল) মঙ্গলবার করোনা পজিটিভি শনাক্ত হয়।
মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৫৮ বছর। তিনি স্ত্রী, ১ ছেলেসহ ভাই-বোন, অসংখ্য আত্মীয়-স্বজন রেখে গেছেন একমাত্র ছেলে ব্যারিস্টার সৈয়দ নাসিফ আলী হাইকোর্টে আইনপেশায় যুক্ত। তার গ্রামের বাড়ি সদর উপজেলার শহরতলীর নাজিরাবাদ ইউনিয়নের ঢেউপাশা গ্রামে। তিনি মৌলভীবাজার পৌর এলাকার ৮নং ওয়ার্ডের পশ্চিম ধরকাপন এলাকায় বাসায় থাকতেন।
পাশাপাশি রাজধানীর গুলশান এলাকায় তিনি বসবাস করতেন। তিনি বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে গেছেন। তার রাজনৈতিক জীবনে মৌলভীবাজার জেলা শ্রমিক লীগের প্রতিষ্ঠাকালীন সভাপতি ও জেলা যুবলীগের সাবেক প্রচার সম্পাদকের দায়িত্বও পালন করেছেন।
তাছাড়া তিনি জেলা ও জেলার বাহিরে শ্রমিক সংগঠনসহ প্রায় ৮০টি সংগঠনের উপদেষ্টা, সভাপতি এবং সম্পাদক পদসহ গুরুত্বপূর্ণ দায়িত্বে পালন করেন। তিনি ছিলেন একজন ত্যাগী আওয়ামীলীগ নেতা এবং পরিবহন নেতা।