বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন – স্বরাষ্ট্রমন্ত্রী

7

কাজিরবাজার ডেস্ক :

করোনাভাইরাসের সংক্রমণ ঠৈকাতে দেশের জনসাধারণকে অহেতুক কোথাও ভিড় না করে সচেতন থাকার অনুরোধ জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

মন্ত্রী বলেছেন, কেউ অহেতুক কোথাও ভিড় বা জনসমাগম করবেন না। প্রত্যেকেই যার যার বাসায় থেকে করোনার বিরুদ্ধে কাজ করুন। আমরা সচেতন থাকলে ইউরোপের মতো সংক্রমণ হবে না।

শুক্রবার ধানমন্ডিতে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পরিষ্কার, পরিছন্নতা ঈমানের অঙ্গ। নিজেকে পরিষ্কার রাখুন। হাত ধৌত করুন। বাসা থেকে বের হওয়ার প্রয়োজন হলে মাস্ক ও গ্লাভস পরে নিন। সামাজিক দূরত্ব বজায় রাখুন।

জনগণ আগের চেয়ে অনেক সচেতন হয়েছেন উল্লেখ করে আসাদুজ্জামান খান বলেন, দেখুন ধানমণ্ডিতে দাঁড়িয়ে আছি, এই এলাকার সড়কে কেউ নেই। আমরা যদি এভাবে সবাই সচেতন থাকি তাহলে আমাদের দেশে ইউরোপের মতো সংক্রমিত হবে না।

করোনাভাইরাস মোকাবিলায় বেসরকারি প্রতিষ্ঠানের কার্যক্রমের প্রশংসা করে তিনি বলেন, এনজিওগুলো নিজ উদ্যোগে যে কাজ করছে সেজন্য তাদের ধন্যবাদ জানাই। আমাদের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে ২৪ ঘণ্টা সেল খোলা রয়েছে।

এ সময় লকডাউন পরিস্থিতিতে যেন বাসাবাড়িতে চুরি-ডাকাতি না হয় সেজন্য আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন বলে জানান মন্ত্রী।