কুশিয়ারা নদী থেকেই নিখোঁজ এসএসসি পরীক্ষার্থীর লাশ উদ্ধার

8

ওসমানীনগর থেকে সংবাদদাতা :
ওসমানীনগরের সীমান্তবর্তী মৌলভীবাজার সদর উপজেলার শেরপুরে কুশিয়ারা নদীতে গোসল করতে নেমে তাবলীগ জমাতের কর্মী ফারুক মিয়া (১৭) নামের নিখোঁজ এসএসসি পরীক্ষার্থীর লাশ নদী থেকে উদ্ধার করা হয়েছে। শুক্রবার সকালে কশিয়ারা নদীর শেরপুর ব্রিজের নিচ থেকে ভাসমান অবস্থায় লাশ উদ্ধার করে ফায়ার সার্ভিসের লোকজন। নিহত ফারুক মিয়া নারায়ণগঞ্জের ফতোল্লাহ এলাকার পশ্চিমতল্লা গ্রামের মৃত দুলাল হোসেনের ছেলে। ফারুক তার গ্রামের বাড়ির স্থানীয় একটি বিদ্যালয় থেকে চলতি বছরে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করেছিলেন বলে জানা গেছে।
স্থানীয় ও ফায়ার ব্রিগেড সূত্রে জানা যায়, ঢাকা থেকে ফারুক সহ ২০জনের একটি তাবলীগ জামাতের দল শেরপুরের দক্ষিণপারের পুরান মসজিদে তাবলীগে আসে। বৃহস্পতিবার ফারুক সহ তার অন্য দুই সহযোগী কুশিয়ারা নীতে গোসল করতে নেমে ফারুক সাঁতার কাটতে গিয়ে নদীর মধ্যখানে চলে গিয়ে নিখোঁজ হয়। এ সময় ফারুকের অন্য দুই সহযোগী সাঁতরিয়ে উপরে উঠে আসলেও ফারুক উঠে আসতে পারেনি। খবর পেয়ে সিলেট ও ওসমানীনগর ফায়ার সার্ভিসের ২টি ইউনিট সহ ডুবুরিরা উদ্ধার অভিযানে নামলেও বৃহস্পতিবার দিবাগত রাত পর্যন্ত নিখোঁজ ফারুককে উদ্ধার করা সম্বব হয়নি। পরবর্তী শুক্রবার সকালে নদীর শেরপুর ব্রিজের নিচ থেকে ভাসমান অবস্থায় লাশ উদ্ধার করা হয়।
তাজপুর ফায়ার ব্রিগেডের স্টেশন ইনচার্জ মো. রাজা মিয়া বলেন, আমরা বৃহস্পতিবার বিকেলে থেকে ডুবুরির মাধ্যমে নিখোঁজ ফারুককে উদ্ধারের চেষ্টা চালিয়ে সন্ধান না পাওয়ার উদ্ধার করা সম্ভব হয়নি। শুক্রবার সকালে ভাসমান অবস্থায় কুশিয়ারা নদি থেকে লাশ উদ্ধার করে নিহতের আত্মীয়-স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।