মৌলভীবাজার জেলা পুলিশের বার্ষিক সমাবেশে আইজিপি ॥ ৯৯৯ নাম্বারে এ পর্যন্ত ২ কোটি মানুষ অভিযোগ করেছে

25
মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতযোগিতা ২০২০ এর পুরষ্কার বিতরণ করছেন বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী।

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী বলেছেন-সাধারণ জনগন সেবা পেতে ২ বছরে ৯৯৯ নাম্বারে এ পর্যন্ত ২ কোটি অভিযোগ করেছে, পুলিশ অর্ধকোটি অভিযোগ সমাধান করতে পেরেছে। পুলিশ চায় মানুষকে সেবা দিতে, মানুষকে সাহায্য করতে। পুলিশকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। সেই প্রচেষ্টাই অব্যাহত আছে। পুলিশকে জনবান্ধব করে তুলতে সকল পদক্ষেপ নেয়া হচ্ছে।
আইজিপি, ‘মাদকের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি’ বলবৎ রয়েছে উল্লেখ- করে বলেন, পুলিশের মধ্যে যারা জড়িত ছিল তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হয়েছে। যে কেউ হোক তাকে ছাড় দেয়া হবেনা। ভবিষ্যতে কোন পুলিশের মাদকের সাথে সংশ্লিষ্টতা থাকলে আরো কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।
শনিবার ২৫ জানুয়ারি বিকেলে মৌলভীবাজার জেলা পুলিশের আয়োজনে বার্ষিক পুলিশ সমাবেশ ও ক্রীড়া প্রতযোগিতা ২০২০ এর পুরষ্কার বিতরণ শেষে এসব কথা বলেন।
জেলা পুলিশ সুপার মো. ফারুক আহমেদ পিপিএম (বার)এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সিলেট রেঞ্জের ডিআইজি মো. কামরুল আহসান বিপিএম, জেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক মিছবাহুর রহমান। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক সহ বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ও জেলা পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।
আইজিপি আরও বলেন, ‘থানাকে মানুষের আস্থা ও বিশ্বাসের জায়গায় নিয়ে যেতে চাই। স্বপ্নের পুলিশ উপহার দিতে চাই। আইজিপি এ সময় উপস্থিত দর্শকদের প্রশ্ন করে জানতে চান পুলিশের কাছ থেকে আগের চেয়ে এখন মানুষ ভাল সেবা পাচ্ছে কি না?। হ্যাঁ সুচক উত্তর পেয়ে তিনি বলেন, আমরা পুলিশ আপনাদেরই সন্তান, স্বজন। আমরা অন্য গ্রহ থেকে আসিনি। আমরা আপনাদের সহযোগিতা চাই। ভালো সেবা দিতে চাই।
এ ছাড়াও মাদক নিয়ে আরও বলেন যারা এ পথ পরিহার করে স্বাভাবিক জীবনে ফিরতে চায় তাদের সুযোগ দেওয়া হবে। যারা মাদক ব্যবসায় জড়িত, তারা যত শক্তিশালীই হোক, আইনের আওতায় তাদের আসতেই হবে। মাদক ব্যবসায়ীরা আইনের কাছে আত্মসমর্পন না করলে আগামীতে তাদের জন্য ভয়ানক দিন অপেক্ষা করছে।