সিলেট শপিং কমপ্লেক্স ওনার্স গ্রুপের সভা ॥ অসামঞ্জস্যপূর্ণ হোল্ডিং কর আরোপের তীব্র নিন্দা

8

সিলেট শপিং কমপ্লেক্স ওনার্স গ্র“প এর কার্যকরি কমিটির এক জরুরী সভায় সিলেট সিটি কর্পোরেশন কর্তৃক বিভিন্ন মার্কেটে অসামঞ্জস্যপূর্ণ হোল্ডিং কর আরোপের তীব্র নিন্দা প্রকাশ করা হয় এবং বাস্তবসম্মত সামঞ্জস্যপূর্ণ কর আরোপের মাধ্যমে মার্কেট মালিকগণকে হোল্ডিং কর পরিশোধের সুযোগ করে দেওয়ার জন্য সিলেট সিটি কর্পোরেশনের মেয়র বরাবরে স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত গৃহিত হয়।
গত ৩০ ডিসেম্বর সোমবার রাতে সিলেট সিটি সেন্টারে গ্র“পের অস্থায়ী কার্যালয়ে সিলেট শপিং কমপ্লেক্স ওনার্স গ্র“পের সভাপতি ইঞ্জিনিয়ার মোস্তফা শাহরিয়ার চৌধুরীর সভাপতিত্বে ও সেক্রেটারী শহীদ আহমদ চৌধুরী সাজু’র পরিচালনায় জরুরী সভায় বক্তব্য রাখেন সহ সভাপতি জাকারিয়া ইফতেখার শামীম, আব্দুল্লাহ আহমদ ও পাবেল কবির চৌধুরী, সহ-সেক্রেটারী মোঃ মতিউর রহমান, কোষাধ্যক্ষ নাছির রহিম নাদিম, সদস্য হায়দার বকস খান দিলু, আব্দুল হাই ও হাসনু চৌধুরী প্রমুখ।
সভায় বক্তারা বলেন, মার্কেটের ব্যবসায়ীরা লক্ষ লক্ষ টাকা পুজি বিনিয়োগ করে সরকারী আয়কর, ভ্যাট, সিটি কর ইত্যাদি পরিশোধ করে ব্যবসা পরিচালনা করে যাচ্ছেন। অথচ নগরীর ফুটপাতগুলো অবৈধ ভাবে দখল করে হকাররা ব্যবসা করছে। এতে সরকার আয়কর, ভ্যাট, সিটি কর থেকে বঞ্চিত হচ্ছে। হকাররা বিদ্যুৎ লাইন থেকে চোরাই লাইন নিয়ে নির্বিঘ্নে ব্যবসা করায় বিদ্যুৎ বিভাগ আর্থিক ভাবে ক্ষতিগ্রস্ত হচ্ছে। হকারদের কারণে মার্কেটের ব্যবসায়ীরা ক্ষতিগ্রস্ত হওয়ার পাশাপাশি নগরীতে যানজট সৃষ্টি হওয়ায় পথচারীগণ দুর্ভোগ পোহাচ্ছেন। এই অবস্থা থেকে উত্তরণে চৌহাট্টা হতে বন্দরবাজার পর্যন্ত রাস্তার দু’পাশের ফুটপাত হকার মুক্ত করার জন্য সিলেট সিটি কর্পোরেশন, সিলেট জেলা ও পুলিশ প্রশাসন, সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি সহ সর্বস্তরের ব্যবসায়ীদের সহযোগিতায় কার্যকরী পদক্ষেপ গ্রহণের সিদ্ধান্ত নেয়া হয়। বিজ্ঞপ্তি