সামাজিক মূল্যবোধ তৈরীতে ধর্মীয় ও নৈতিক শিক্ষার গুরুত্ব অপরিসীম – এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা

17

বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ কেন্দ্রীয় যুগ্ম সম্পাদক সিলেট জেলা ট্যাকসেস বার এসোসিয়েশনের সাবেক সভাপতি এড. মৃত্যুঞ্জয় ধর ভোলা বলেন, সামাজিক মুল্যবোধ তৈরীতে ধর্মীয় ও নৈতিক শিক্ষার গুরুত্ব অপরিসীম। তিনি বলেন, সমাজের সামগ্রিক কল্যাণের জন্য, পারস্পরিক বন্ধনকে আরও দৃঢ় করতে হবে। ধর্মীয় ও নৈতিক শিক্ষা আশাবাদের সত্য, সুন্দর ও মানবতার কল্যাণে কাজ করা প্রেরণা দেয়।
তিনি ২০ ডিসেম্বর শুক্রবার বিকেল ৩টায় নগরীর শ্রী শ্রী লোকনাথ মন্দির ও আশ্রমে জাতীয় পর্যায়ে শ্রীমদ্ভগবদ গীতা পাঠ প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলোর বলেন।
পূজা উদযাপন পরিষদের সুনামগঞ্জ জেলা সভাপতি এডভোকেট বিশাল কান্তি রায় সভাপতিত্বে ও সিলেট জেলা সাধারণ সম্পাদক এড. রঞ্জন ঘোষের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সংগঠনের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শংকর ভদ্র রায়, কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য্য, সিলেট জেলা সহ-সভাপতি অধ্যক্ষ ভাস্কর রঞ্জন দাশ, মুক্তিযোদ্ধা গোপিকা শ্যাম পুরকায়স্থ চয়ন, মহানগর সহ-সভাপতি নির্মল সিনহা, সিলেট জেলা যুগ্ম সম্পাদক নীলেন্দু ভূষণ দে অনুপ, সুনামগঞ্জ জেলা যুগ্ম সম্পাদক পরিমল তালুকদার, মৌলভীবাজার জেলা যুগ্ম সম্পাদক নির্মল কান্তি দেব।
অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন ভানু লাল দাস, ভজন লাল দাস, বিদ্যা ভূষণ পাল, সমীর পাল চৌধুরী, রমাংশু চক্রবর্তী সুমন প্রমুখ। সভায় বক্তারা বলেন, শ্রীমদ্ভগবদ গীতার বানী আত্মস্থ করে সুন্দর সমাজ বির্নিমানে সকলকে কাজ করতে হবে।
দিনব্যাপী অনুষ্ঠিত প্রতিযোগিতায় সম্মানিত বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন বিনীত কুমার চক্রবর্তী, প্রকৌশলী মনোজ বিকাশ দেবরায়, মহানাম ব্রত চক্রবর্তী লিটন, শীলা তালুকদার, প্রমথ সরকার, রনবিজয় ভট্টাচার্য্য। বিজ্ঞপ্তি