আগামী ৩ বছরের মধ্যে প্রাথমিকে আরো ৬০ হাজার শিক্ষক নিয়োগ দেবে সরকার -অতিরিক্ত বিভাগীয় কমিশনার

9
কৌশলগত পরিকল্পনা : টেকসই উন্নয়ন শীর্ষক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখছেন অতিরিক্ত বিভাগীয় কমিশনার মো: তাহমিদুল ইসলাম।

সিলেটের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (সার্বিক) মোঃ তাহমিদুল ইসলাম বলেছেন, সরকারের এসডিজি ৪ বাস্তবায়নে সকল মহলের সহযোগিতা প্রয়োজন। শিক্ষার উন্নয়নে বর্তমান সরকার যুগান্তকারী পদক্ষেপ গ্রহণ করেছে। শিক্ষকদের সকল ধরনের সুযোগ সুবিধা প্রদান করা হচ্ছে। উন্নত প্রশিক্ষণ দিয়ে শিক্ষকদের বিদ্যালয়ে পাঠানো হচ্ছে। আগামী ৩ বছরের মধ্যে প্রাথমিকে আরো ৬০ হাজার শিক্ষক নিয়োগ দেবে সরকার। তখন ৩০ জন ছাত্রের বিপরীতে একজন শিক্ষক থাকবেন। তিনি বলেন, ঝরা পড়া রোধ করতে হবে। এ জন্য সকল ধরনের প্রক্রিয়া গ্রহণ করা হয়েছে। আগামীতে শতভাগ ছেলে মেয়ে স্কুলে যাবে। তাদের জন্য বই খাতা খাবার সবকিছু দেবে সরকার। এ জন্য সবাইকে যারযার অবস্থান থেকে সহযোগিতা করতে অনুরোধ করেন তিনি। তিনি সোমবার সকালে নগরীর একটি হোটেলে গণস্বাক্ষরতা অভিযান ও আইডিয়ার যৌথ উদ্যোগে কৌশলগত পরিকল্পনা; টেকসই উন্নয়ন লক্ষ্য জীবন ব্যাপি শিক্ষা বিষয়ক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
গণস্বাক্ষরতা অভিযান এর নির্বাহী পরিচালক ও সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন প্রাথমিক শিক্ষা সিলেট বিভাগের উপ-পরিচালক এ কে এম সাফায়েত আলম, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার বায়েজিদ খাঁন, ইউনেস্কো প্রতিনিধি শিরিন আক্তার ও উপানুষ্ঠানিক শিক্ষা সিলেটের সহকারী পরিচালক নজরুল ইসলাম ভূইয়া। সভার শুরুতে স্বাগত বক্তব্য দেন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক। সভায় উদ্দেশ্য বর্ণনা করেন গণস্বাক্ষরতা অভিযানের উপ পরিচালক কে এম এনামুল হক। কৌশলগত পরিকল্পনা; টেকসই উন্নয়ন লক্ষ্য জীবন ব্যাপি শিক্ষা বিষয়ে বিস্তারিত উপস্থাপনা করেন জিয়া উস সবুর, কনসালটেন্ট, ইউনেস্কো। বিজ্ঞপ্তি