জৈন্তাপুর সীমান্তে ভারতীয় ১৭টি গরু-মহিষ আটক

10

জৈন্তাপুর থেকে সংবাদদাতা :
সীমান্ত উপজেলা জৈন্তাপুর ৪৮ বিজিবি ও ১৯ বিজিবির পৃথক পৃথক অভিযানে ১০টি গরু ৭মহিষ আটক করা হয়। আন্তর্জাতিক সীমান্তের ১২৮৫ ও ১২৮৬ পিলার এলাকায় (২১ নভেম্বর) বৃহস্পতিবার অভিযান পরিচালনা করা হয়।
এলাকাবাসী সূত্রে জানা যায়, চোরাকারবারি দলের সদস্য ডিবির হাওর আসামপাড়া এলাকার আতাউর মিয়ার বাগান বাড়ী (১২৮৫, ১২৮৬ আন্তর্জাতির পিলার) দিয়ে প্রতিদিন ভারত থেকে চোরাই পথে গরু-মহিষ, ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মোবাইল ফোন, নি¤œ চা-পাতা, ভারতীয় বিভিন্ন ব্যান্ডের মাদকদ্রব্য অবৈধ ভাবে বাংলাদেশে নিয়ে আসছে। গোপন সংবাদের ভিত্তিতে ৪৮বিজিবি’র ডিবির হাওর বিশেষ ক্যাম্প অভিযান পরিচালনা করে ২টি গরু এবং ২টি মহিষ আটক করে। অপরদিকে জৈন্তাপুর ক্যাম্প অভিযান পরিচালনা করে ৮টি গরু এবং ৫টি মহিষ আটক করেতে সক্ষম হলেও চোরাকারবারির সীমান্তের গোপন রাস্তা দিয়ে গরু-মহিষ, মোবাইল ফোন সহ অন্যান্য সামগ্রী অবৈধ পথে নিয়ে আসছে। এলাকাবাসী আরও জানান, দীর্ঘ দিন হতে তাদের ফসলী জমির কাঁচাপাকা ধান, সবজি বাগান নষ্ট করেছে চোরাকারবারিরা এ বিষয়ে সীমান্তরক্ষী বাহিনীকে অবহিত করলেও তারা কর্ণপাত করছে না।
ডিবির হাওর ক্যাম্পের কমান্ডার জানান, সংবাদ পেয়ে আমরা অভিযান করে ২টি গরু ও ২টি মহিষ আটক করেছি। অপরদিকে জৈন্তাপুর ক্যাম্পের কমান্ডার ৮টি গরু ও ৫টি মহিষ আটকের বিষয় নিশ্চিত করেন।
১৯ বিজিবি’র সিও আবু সাঈদ প্রতিবেদককে জানান, বিজিবি’র সদস্যরা সীমান্ত চোরাচালন বন্দে অভিযান অব্যাহৃত রেখেছে। তারই ধারাবাহিকতায় গরু ও মহিষ আটক করা হয়েছে।