১৮ জানুয়ারি ৪ দিনব্যাপি জাতীয় পিঠা উৎসব উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী

36

আগামী ১৮ জানুয়ারি থেকে ২১ জানুয়ারী প্রথম বারেরমত সিলেটে শুরু হচ্ছে ৪দিন ব্যাপি জাতীয় পিঠা উৎসব।
১৮ জানুয়ারি শনিবার সকাল ১০ টায় নগরীর রিকাবীবাজারস্থ জেলা ক্রীড়া সংস্থা প্রাঙ্গণে উৎসবের উদ্বোধন করবেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এম পি।
বাঙালির হাজার বছরের পিঠা ঐতিহ্যকে নগরজীবনে ছড়িয়ে দেওয়ার লক্ষ্যে জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ বিগত ১৩ বছর ধরে বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে রাজধানী ঢাকায় জাতীয় পিঠা উৎসব আয়োজন করে আসছে। সেই ধারাবাহিকতায় এ বছর প্রথম বারের মত এই উৎসব দেশব্যাপি ছড়িয়ে দিতে ঢাকার বাইরে আয়োজনের সিদ্ধান্ত নেয়া হয়েছৈ। যার প্রথম আয়োজন হতে যাচ্ছে পুণ্যভূমি সিলেটে।
এদিকে গত শনিবার সন্ধ্যায় জাতীয় পিঠা উৎসব উদযাপন পরিষদ সিলেট বিভাগের এক মতবিনিময় সমন্বয় সভা সিলেট জেলা পরিষদ সভাকক্ষে অনুষ্ঠিত হয়।
সিলেট বিভাগীয় উদযাপন পরিষদের আহবায়ক জেষ্ঠ্য সাংবাদিক আজিজ আহমেদ সেলিমের সভাপতিত্বে এবং সদস্য সচিব রজত কান্তি গুপ্তের পরিচালনায় সভায় উৎসবের স্টল বরাদ্দ নিয়ে সিদ্ধান্ত ও বিভিন্ন উপ কমিটি গঠন করা হয়।
সভায় বক্তব্য রাখেন সিলেট বিভাগীয় উদযাপন পরিষদের যুগ্ম আহবায়ক সম্মিলিত সাংস্কৃতিক জোটের কেন্দ্রীয় নির্বাহী সদস্য ও সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিম, সিলেট জেলা পরিষদ সদস্য এ জেড রওশন জেবিন রুবা, সম্মিলিত নাট্য পরিষদ সিলেটের সভাপতি মিশফাক আহমেদ চৌধুরী মিশু, সাংস্কৃতিক সংগঠক নিরঞ্জন দে যাদু, নিলাঞ্জনা দাশ জুই, অচিন্ত কুমার দে অমিত, ফারজানা সুমি, জয়নাল আবেদিন, পরাগ রেণু দেব, হিল্লোল শর্মা, নাহিদ বক্স রকিব, দেবজ্যোতি ঘোষ চৌধুরী অপূর্ব, প্রমিজ ঘোষ চৌধুরী, দেবপ্রিয় ঘোষ চৌধুরী অর্ঘ্য, ইন্দ্রজীৎ দাস, নাজমুল হোসেন ইমন, আবুল হাসনাত স্বপন, শুভ্রদীপ দাশ শুভ, নারী উদ্যোক্তা শাহেনা বেগম চৌধুরী, সাজেদা পারভিন, নাসিমা আক্তার কণা, শারমীন জুই, ফারমিছ আক্তার, ডা. সুমা চৌধুরী প্রমুখ।
সভায় সিলেট জেলা পরিষদ সদস্য এ জেড রওশন জেবিন রুবাকে আহবায়ক ও মুহিতুর রহমান রনিকে সদস্য সচিব করে অর্থ উপ কমিটি, বাংলাদেশ আবৃত্তি সমন্বয় পরিষদের কেন্দ্রীয় নির্বাহী সদস্য সৈয়দ সাইমূম আনজুম ইভানকে আহবায়ক ও আশরাফুল ইসলাম অনিকে সদস্য সচিব করে অনুষ্ঠান উপ কমিটি, ধ্র“ব জ্যোতি দেকে আহবায়ক ও তন্ময় নাথ তনুকে সদস্য সচিব করে সাজসজ্জা উপ কমিটি, ইন্দ্রাণী সেনকে আহবায়ক ও আব্দুল আহাদ সানিকে সদস্য সচিব করে স্টল বরাদ্দ উপ কমিটি, নীলাঞ্জন দাশ টুকুকে আহবায়ক ও খোকন ফকিরকে সদস্য সচিব করে আপ্যায়ন উপ কমিটি, খোয়াজ রহিম সবুজকে আহবায়ক ও কামরুন নাহার শাওনকে সদস্য সচিব করে শৃঙ্খলা উপ কমিটি, অমিত ত্রিবেদিকে আহবায়ক ও আবু বক্কর আল আমিনকে সদস্য সচিব করে প্রচার উপ কমিটি গঠন করা হয়।
স্টল বরাদ্দের আবেদন পত্র পাওয়া জিন্দাবাজারে সহির প্লাজাস্থ ইমেজ, লামাবাজারস্থ ষড়ঋতু এবং আম্বরখানা নবীবা কমপ্লেস্থ সিম্ফনি সাউন্ডে। বিজ্ঞপ্তি