স্বামী বিবেকানন্দের ভাবধারায় উজ্জীবিত হোক যুব সম্প্রদায় – ভারতীয় সহ হাইকমিশনার

12

ভারতীয় হাই কমিশন, সিলেটের সহ-হাই কমিশনার লক্ষ্মী নারায়ণ কৃষ্ণমূর্তি বলেছেন, স্বামী বিবেকানন্দের ভাবধারায় উজ্জীবিত হোক যুব সম্প্রদায়। তিনি আরো বলেন, আমি স্বামী বিবেকানন্দকে খুব ভালবাসী। তিনি বিবেকানন্দ চর্চা পর্ষদ সিলেটেকে সার্বিক সহযোগিতার আশ^াস প্রদান করেন।
তিনি বিবেকানন্দ চর্চা পর্ষদ সিলেটের ৫ম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে গতকাল ১৫ নভেম্বর শুক্রবার দুপুরে নগরীর মণিপুরী রাজবাড়িস্থ শ্রীহট্ট লোকনাথ মন্দিরে দিনব্যাপী উৎসবের আলোচনা সভা ও ঁযাদুমণি সূত্রধর স্মৃতিবৃত্তি এবং ঁমহাদেব দাশ-ঁক্ষীরদা বালা দাশ স্মৃতিবৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথাগুলো বলেন।
পর্যদের সভাপতি বেনু ভূষণ দাশ এর সভাপতিত্বে ও সংগীত-বাচিক শিল্পী সুস্মিতা চৌধুরী শাওনের সঞ্চলনায় অনুষ্ঠানে সম্মানিত অতিথি ও মুখ্য আলোচকের বক্তব্য রাখেন রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটের সম্পাদক শ্রীমৎ স্বামী চন্দ্রনাথানন্দজী মহারাজ।
অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটের সভাপতি অধ্যাপক বিজিত কুমার দে, সিলেটের বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক প্রশান্ত কুমার সাহা, মদনমোহন বিশ্ববিদ্যালয় কলেজ সিলেটের অধ্যক্ষ অধ্যাপিকা সর্বানী অর্জ্জুন, মহালয়া উদযাপন পরিষদ শ্রীহট্ট-১৪২৬ বাংলার সভাপতি প্রণব কুমার দেবনাথ, দৈনিক সিলেটের ডাক এর বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সিলেটের বিশিষ্ট সমাজসেবী রতন মণি মোহান্ত, বাংলাদেশ পূজা উদযাপন পরিষদ সিলেট জেলা শাখার সহ-সভাপতি ও কেন্দ্রীয় সদস্য অধ্যাপক রজত কান্তি ভট্টাচার্য, সিলেট কোতোয়ালী মডেল থানার সহকারী পুলিশ কমিশনার নির্মলেন্দু চক্রবর্ত্তী।
শুরুতে স্বাগত বক্তব্য রাখেন বিবেকানন্দ চর্চা পর্ষদ সিলেটের সাধারণ সম্পাদক বিনয় ভূষণ তালুকদার। সভায় বিশেষ অতিথি সিলেটের বিশিষ্ট সমাজসেবী রতন মণি মোহান্ত পর্ষদকে শীঘ্রই একটি স্থায়ী কার্যালয় প্রদান করার প্রতিশ্র“তি পুনর্ব্যক্ত করেন। সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন পর্ষদের সহ সভাপতি বিভূ দাস গুপ্ত।
অনুষ্ঠানে সংগীত পরিবেশন করেন সুবিনয় রায়, দেবল দাস ও টিভি শিল্পী সুস্মিতা চৌধুরী শাওন।
এর আগে প্রতিযোগিতা উপ-কমিটির আহবায়ক সুনির্মল চক্রবর্ত্তীর সভাপতিত্বে এবং অর্জুন কুমার চক্রবর্ত্তী ও হিমাংশু রায় হিমেলের যৌথ সঞ্চালনায় সকাল সাড়ে ৮টায় চিত্রাংকন, সকাল পৌণে ৯টায় কবিতা আবৃত্তি, সকাল ১০টায় নৃত্য ও বেলা ১১টায় ধর্মীয় সংগীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।
দুপুর ২টায় প্রসাদ বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানে বিবেকানন্দ চর্চা পর্ষদ সিলেটের সাংস্কৃতিক সম্পাদক প্রদীপ দে’র পরিচালনায় সংগীত পরিবেশন করেন সংগীত নিকেতন বটেশ্বর, সিলেটের শিল্পীবৃন্দ।
পর্ষদের সভাপতি বেনু ভূষণ দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক বিনয় ভূষণ তালুকদারের সঞ্চালনায় বিকাল ৪টায় কৃতী শিক্ষার্থী সংবর্ধনা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন রামকৃষ্ণ মিশন আশ্রম সিলেটের শ্রীমৎ স্বামী হরিদাসানন্দজী মহারাজ। বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেটর বিশিষ্ট সমাজসেবী রবীন্দ্রানুরাগী জ্যোতির্ময় সিংহ মজুমদার চন্দন, বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রীষ্টান ঐক্য পরিষদ, সিলেট জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট প্রদীপ কুমার ভট্টাচার্য প্রমুখ। বিজ্ঞপ্তি