গোয়াইনঘাটে ভূমি নিয়ে বিরোধে হামলায় মুক্তিযোদ্ধা কমান্ডারসহ আহত ৬

14

গোয়াইনঘাট থেকে সংবাদদাতা :
গোয়াইনঘাটে ভূমির মালিকানা নিয়ে বিরোধের জের ধরে প্রতিপক্ষের হামলায় উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার ও তার দুই ছেলেসহ মোট ছয়জন আহত হয়েছেন। গত শনিবার দুপুরে উপজেলার নয়াগাঙ্গেরপার গ্রাম ও রাধানগর বাজারে দুই দফায় এ হামলার ঘটনা ঘটে।
আহতরা হলেন, নয়াগাঙেরপার গ্রামের যোদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা মো. খায়রুল ইসলাম ও তার ছেলে রফিকুল ইসলাম ও জহিরুল ইসলাম, একই গ্রামের মুক্তিযোদ্ধা আবুল কাশেমের ছেলে স্বেচ্ছাসেবক লীগ নেতা হাসান আলী এবং মোতালেব মিয়ার স্ত্রী শাহানা বেগম ও তার বোন সাজেদা বেগম। আহতদের মধ্যে রফিকুল ইসলাম নামের ব্যক্তিকে গুরুতর আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। এছাড়াও গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খায়রুল ইসলাম ও তার ছেলে জহিরুল ইসলাম, হাসান আলী ও সাজেদা বেগম গোয়াইনঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন রয়েছেন।
এ ঘটনায় হামলাকারীদের মধ্য থেকে শাখাওয়াত হোসেন ও ফয়জুর রহমান নামের দুইজনকে স্থানীয় জনতা আটক করে থানা পুলিশের কাছে সোপর্দ করেছেন। এ ব্যাপারে গোয়াইনঘাট উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার খায়রুল ইসলাম বাদী হয়ে গোয়াইনঘাট থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।
এ ব্যাপারে গোয়াইনঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল আহাদ সাংবাদিকদের বলেন, ভূমির মালিকানা নিয়ে প্রতিপক্ষের হামলায় আহত বীরমুক্তিযোদ্ধা খায়রুল ইসলামের লিখিত অভিযোগ পেয়েছি।
এ ঘটনায় স্থানীয়দের সহায়তায় দুইজনকে আটক করা হয়েছে। অভিযোগের প্রেক্ষিতে ঘটনায় জড়িত অন্যদের আটকে পুলিশ তৎপর রয়েছে বলে তিনি জানিয়েছেন।