ইসলামী আন্দোলনের মিছিল সমাবেশে বক্তারা ॥ দুর্নীতি ও ক্যাসিনোর ভয়াবহতায় দেশ ভাসছে

7
ভারতের সাতে দেশবিরোধী সকল চুক্তি বাতিল, সন্ত্রাস, দুর্নীতি, মদ-জুয়া, খুন-ধর্ষণ বন্ধের দাবী ও আবরার হত্যার প্রতিবাদে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর বিক্ষোভ মিছিল।

সোমবার (১৪ অক্টোবর) বিকাল ৫টায় নগরীর সিটি পয়েন্টে ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর ও জেলার উদ্যোগে জেলা সভাপতি মুফতী সাঈদ আহমদ এর সভাপতিত্বে ও নগর সেক্রেটারী হাফেজ মাওলানা মাহমুদুল হাসান এবং জেলা সেক্রেটারী আলহাজ্ব হাফিজ মাওলানা ইমাদ উদ্দিনের যৌথ পরিচালনায় ভারতের সঙ্গে ‘দেশবিরোধী’ সব চুক্তি বাতিল, মদ-জুয়া, খুন, সন্ত্রাস বন্ধের দাবি ও আবরার হত্যার প্রতিবাদে বিক্ষোভ মিছিল পূর্বক সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সভাপতি রক্তব্যে মুফতী সাঈদ বলেন, ভারতের সাথে পূর্বের অনেক অমীমাংসিত সমস্যার সমাধান না করে ভারতের সাথে বাংলাদেশের স্বার্থ বিরোধী নতুন ৭টি চুক্তি করে বর্তমান সরকারের পক্ষ থেকে জাতীয় স্বার্থবিরোধী কাজ করা হয়েছে। অবিলম্বে এ সকল চুক্তি বাতিল করতে হবে। বক্তারা সরকারের প্রতি দাবি জানিয়ে বলেন, তিস্তা এবং ফারাক্কা সমস্যার সমাধান না করে ফেনী নদীর পানি কোনক্রমেই ভারতকে দেয়া যাবে না। ভারত সীমান্তে আমাদের দেশের নাগরিকদের ধরে নিয়ে হত্যা করে তারকাটায় লাশ ঝুলিয়ে রাখে। র‌্যাবের সদস্যদেরকে বিএসএফ ধরে নিয়ে নির্যাতন করে বাংলাদেশকে ও দেশের পতাকাকে অবমাননা করেছে। একজন দেশপ্রেমিক নাগরিক হিসেবে এটা কোনভাবেই সহ্য করার মত নয়।
মিছিল পূর্বক সমাবেশে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট মহানগর সহ সভাপতি ডাক্তার রিয়াজুল ইসলাম রিয়াজ, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা প্রশিক্ষণ সম্পাদক মাওলানা ইমরান আহমদ, ইসলামী যুব আন্দোলন সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা সভাপতি মুফতি শিহাব উদ্দিন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি আবু তাহের মিসবাহ ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সাংগঠনিক সম্পাদক মোঃ সিদ্দিকুর রহমান।
বক্তারা বলেন বুয়েটসহ বাংলাদেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানে অরাজকতা ও হত্যাকান্ড বিরাজমান, হল সন্ত্রাসীদের তান্ডবে সাধারণ শিক্ষার্থীদের শিক্ষার সুষ্ঠু পরিবেশ নষ্ট হচ্ছে। তাই আবরার হত্যাকারীসহ সন্ত্রাসীদের দ্রুত আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। দেশের পক্ষে কথা বলার কারণে আবরারকে হত্যা করা হয়েছে, সামাজিক যোগাযোগ মাধ্যমে তার লেখা দেশের পক্ষে ছিল। আমরা মনে করি আবরারকে হত্যা করা হয়নি বরং গোটা বাংলাদেশ, বাংলাদেশের পতাকাকে হত্যা করা হয়েছে। আবরার ফাহাদ হত্যায় জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা গ্রহণ এবং বিশেষ ট্রাইবুন্যালে আবরার হত্যার বিচাররর দাবি জানান বক্তারা।
বক্তারা আরও বলেন, দুর্নীতি ও ক্যাসিনোর ভয়াবহতায় দেশ ভাসছে। মানুষের মৌলিক চাহিদা পুরণ করতে না পারলেও সরকারদলীয় লোকদের মাধ্যমে দুর্নীতি ও ক্যাসিনোর মত সমাজ বিরোধী কাজের উন্নয়ন হচ্ছে।
অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইসলামী আন্দোলন বাংলাদেশ সিলেট জেলা শাখার সাংগঠনিক সম্পাদক মাওলানা আমির উদ্দিন, মহানগর সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আনোয়ার হোসেন, জেলা প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা নোমান আহমদ ফাহাদ, মহানগর দপ্তর সম্পাদক জাবেদ আহমদ, জেলা অর্থ সম্পাদক মাওলানা আব্দুল হাকিম, ইসলামী শ্রমিক আন্দোলন সিলেট মহানগর সভাপতি মোহাম্মদ কাচু মিয়া, সাধারণ সম্পাদক মোঃ মাইদুল ইসলাম, ইসলাম শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট মহানগর সহ-সভাপতি ইসমাইল আহমদ, ইসলামী যুব আন্দোলন সিলেট জেলার সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল মুক্তাদির চৌধুরী, ইশা ছাত্র আন্দোলন সিলেট মহানগর সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত, জেলা সাধারণ সম্পাদক মোহাম্মদ আব্দুল্লাহ আল-মামুন প্রমুখ। বিজ্ঞপ্তি