শিশুদের সঠিক ইসলামী শিক্ষা দিলে তারাই একদিন জাতিকে এগিয়ে নিয়ে যাবে – মাওলানা আব্দুল মোছাব্বির

11

সিলেট সরকারি আলীয়া মাদ্রাসার সহযোগী অধ্যাপক মাওলানা আব্দুল মোছাব্বির বলেছেন, আখলাকে হাসানা শিক্ষার পাশাপাশি ইসলামের মৌলিক বিষয় সমূহ সঠিকভাবে শিক্ষা দেওয়া প্রয়োজন। শিশুদের ইসলামিক শিক্ষায় শিক্ষিত করা হলে, একদিন তারাই এই জাতিকে এগিয়ে নিয়ে যাবে। তাই একজন মুসলমান ও ইসলামের একজন অনুসারী হিসেবে নিজেদের শিশু সন্তানকে সুশিক্ষায় শিক্ষিত করে তোলার বিষয়টিকে গুরুত্ব প্রদান করতে হবে। শিশু সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে তোলাকে প্রত্যেক অভিভাবকের জন্য আবশ্যক দায়িত্ব হিসেবে ঘোষণা করেছে ইসলাম। তিনি বলেন, সিলেট শহরের উপশহরে কুরআন এরাবিক লানিং একাডেমী শিশুদের সঠিকভাবে ইসলামী শিক্ষা দিতে সক্ষম হবে। আমি এ প্রতিষ্ঠানের উত্তরোত্তর সমৃদ্ধি কামনা করি।
তিনি শুক্রবার বিকেল ৩টায় সিলেট নগরীর শাহজালাল উপশহরস্থ মেইন রোডে সোনারপাড়া তুরাব মঞ্জিলে কুরআন এরাবিক লার্নিং একাডেমীর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
বিশিষ্ট শিক্ষানুরাগী মো. হুশিয়ার আলীর সভাপতিত্বে ও আব্দুল মতিন খান ইসলামিক একাডেমীর সহকারি শিক্ষক হাফিজ লায়েক আহমদ এবং তানভীর আহমদের যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা কাজী কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক কাজী মাওলানা জয়নুল ইসলাম মুনিম, সিলেট মহানগর তালামীযের প্রচার সম্পাদক হাফিজ পিয়ার হাসান, অফিস সম্পাদক শামসুদ্দিন। স্বাগত বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের ব্যবস্থাপনা পরিচালক হাফিজ ক্বারী মাওলানা ওলিউর রহমান। অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন দি কোরআনিক হোমের শিক্ষার্থী ইমরান আহমদ। বিজ্ঞপ্তি