কান ধরার ঘটনায় জামিন পেলেন সেই আ’লীগ নেতা

25

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক নেতা আবদুল বাছিত বাবুলের জামিন মঞ্জুর করেছেন আদালত। দাউদুপর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের ইনাতআলীপুর গ্রামের বাসিন্দা লুৎফুর রহমান লুকুস মিয়াকে মারধর ও মানহানি ঘটানোর মামলায় গতকাল সোমবার দুপুরে আদালতে তাকে তোলা হলে সিলেট মহানগর ম্যাজিস্ট্রেট (আমলী-২) হরি দাশ কুমার তার জামিন আবেদন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত করেছেন সংশ্লিষ্ট আদালতের কোর্ট পরিদর্শক শফিকুল ইসলাম।
আদালত সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার ত্রান পেয়েও একটি বেসরকারি টিভিতে অস্বীকার করার ঘটনায় ইউনিয়নের সুধি সমাবেশে দক্ষিণ সুরমার দাউদপুর ইউনিয়নের ৯ নং ওয়ার্ডের বাসিন্দা লুৎফুর রহমান লুকুসের কান টেনে ধরেন ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক আবদুল বাছিত বাবুল। লুকুসের সেই কান ধরে মাফ চাওয়ার দৃশ্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে আদালত মামলার নির্দেশ দেন। এ ঘটনায় গত রবিবার রাতে লুকুস ও আওয়ামী লীগ নেতা বাবুলকে মোগলবাজার থানায় ডেকে নেন ভারপ্রাপ্ত কর্মকর্তা। ওই রাতেই লুকুস বাদী হয়ে মারধর ও মানহানির ঘটনায় আওয়ামী লীগ নেতা বাবুলকে আসামী কওে মোগলাবাজার থানায় মামলা (নং-৮) দায়ের করেন। রবিবার রাতে তাকে গ্রেফতার দেখিয়ে গতকাল সোমবার দুপুরে আওয়ামী লীগ নেতা বাবুলকে হরিদাস কুমারের আদালতে হাজির করে পুলিশ। এ সময় বাবুলের আইনজীবী জামিন প্রার্থনা করলে আদালত তার জামিন মঞ্জুর করেন।
উল্লেখ্য, দক্ষিণ সুরমায় ত্রাণ পেয়েও একটি বেসরাকারি টিভিকে ত্রান না পওয়ার কথা জানান লুকুস। এ ঘটনায় বৃহস্পতিবার ইউনিয়নে সুধি সমাবেশে লুকুস হাত জোড় করে ক্ষমা চাইলেও আওয়ামী লীগ নেতা আবদুল বাছিত বাবুল কান টান দিয়ে ধরেন। ওই ঘটনার ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশের পর রবিবার রাতে মানহানি ও মারধরের ঘটনায় লুকুস মিয়া বাদী হয়ে বাবুলের নামে মোগলাবাজার থানায় মামলা দায়ের করেন।