সুনামগঞ্জে অতিশীঘ্রই আধুনিকমানের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলা হবে – পরিকল্পনামন্ত্রী এম.এ মান্নান

11

সুনামগঞ্জ থেকে সংবাদদাতা :
সুনামগঞ্জ সরকারি কলেজে নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ এই দেশকে স্বাধীনতা উপহার দিয়েছে। শিক্ষার্থীদের কাছে আমার আহ্বান সকল প্রকার সাম্প্রদায়িকতা, হীনমন্যতা এই সকল খারাপ কাজ কখনো করবে না। তুমরা অস্বীকার করবে জাতপাতকে, বর্ণবাদকে। তোমরা হবে আগামী সোনার বাংলার কারিগর। আমাদের দেশে বর্তমানে ২০০ মতো বিশ্ববিদ্যালয় আছে। এই সুনামগঞ্জে অতিশীঘ্রই আধুনিকমানের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় গড়ে তুলা হবে। বিশ্ববিদ্যালয়ের আইন এখন তৈরি হচ্ছে। আগামী সংসদে এটি পাস হবে। প্রায় ১০ হাজার কোটি টাকা ব্যয় করবো এই বিশ্ববিদ্যালয় তৈরিতে। আমরা ইতিমধ্যে মেডিকেল কলেজের কাজ শুরু করেছি, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং কলেজ তৈরি করা হচ্ছে, তাছাড়া তোমাদের জন্য আমরা অনেক কিছু করবো। আমরা রেললাইন নিয়ে আসবো ছাতক থেকে সুনামগঞ্জে। তোমাদের জন্য সিলেট-সুনামগঞ্জের যে সড়ক সেটিকে আঞ্চলিক পর্যায়ে চার লাইনে উন্নতি করবে। রাণীগঞ্জে সেতু বানিয়ে সরাসরি ঢাকা যাওয়ার ব্যবস্থা করা হবে। নেত্রকোণা সাথের রেল ও সড়ক নিয়ে যাবো।
তিনি শিক্ষার্থীদের উদ্যেশে বলেন, ১০ বছরে আওয়ামী লীগ সরকার দেশের আমূল পরিবর্তন করেছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌছে দেওয়া হয়েছে। আমরা নিরক্ষরতার বেড়া জাল ভেঙে ৮০ কোটায় সাক্ষরতাকে নিয়ে এসেছি। আর ৫-৭ বছরের মধ্যে ৯০ কোটায় চলে আসবো।
শনিবার দুপুরে সুনামগঞ্জ সরকারি কলেজের অধ্যক্ষ নীলিমা চন্দ্রের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি’র বক্তব্য রাখেন, সুনামগঞ্জ-১ আসনের সাংসদ ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ-৫ আসনের সাংসদ মুহিবুর রহমান মানিক, সুনামগঞ্জ-৪ আসনের সাংসদ পীর ফজলুর রহমান মিসবাহ, সুনামগঞ্জ-সিলেট সংরক্ষিত আসনের সাংসদ অ্যাড. শামীমা শাহরিয়ার, জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ, পুলিশ সুপার মিজানুর রহমান, শিক্ষাবিদ পরিমল কান্তি দে, কলেজের সহাকরি অধ্যক্ষ মাজহারুল ইসলাম, নবীনবরণ অনুষ্ঠানের আহ্বায়ক সাব্বির মিয়া প্রমুখ। আলোচনা সভা শেষে পরিকল্পনামন্ত্রী এমএ মান্নানকে মানপত্র ও শিক্ষার্থীর আকা ছবি তুলে দেন শিক্ষার্থীরা।