জেলা ও মহানগর বিএনপির জরুরী প্রস্তুতি সভা ॥ দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সফরে জনসভা না থাকলেও গোটা সিলেট জনসমুদ্রে পরিণত হবে

39

হযরত শাহজালাল (রহ.) ও হযরত শাহপরান (রহ.) এর মাজার জিয়ারতের উদ্দেশ্যে বাংলাদেশ জাতীয়তাবাদী দল বিএনপির চেয়ারপার্সন, তিন বারের সাবেক সফল প্রধানমন্ত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সিলেট সফর সফলের লক্ষ্যে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে এক জরুরী প্রস্তুতি সভা সম্পন্ন হয়েছে। সভাটি রবিবার বিকেলে নগরীর সোবহানীঘাটস্থ আগ্রা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত হয়। বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি ও সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের সভাপতিত্বে ও মহানগর সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিমের পরিচালনায় অনুষ্ঠিত প্রস্তুতি সভায় বিএনপির সিলেটের কেন্দ্রীয় নেতৃবৃন্দ, জেলা ও মহানগর বিএনপি অঙ্গ ও সহযোগি সংগঠনের হাজার হাজার নেতাকর্মী উপস্থিত ছিলেন।
সভায় নেতৃবৃন্দ বলেন- সর্বস্তরের নেতাকর্মীদেরকে শৃঙ্খলা ও ঐক্যের মাধ্যমে দেশনেত্রীর সিলেট সফর সফল করতে হবে। কোন পূর্ব প্রস্তুতি ছাড়াই দুদিনের ঘোষণায় দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সিলেট সফরকে কেন্দ্র করে সিলেটে জনতার স্রোত পরিলক্ষিত হয়েছে। প্রশাসন আমাদের প্রচারণায় বাধা দিলেও গোটা সিলেট লোকে লোকারণ্য হবে। সিলেটে দেশনেত্রীর কোন জনসভা না থাকলেও গোটা সিলেট জনসমুদ্রে পরিণত হবে। শুধু দলীয় নেতাকর্মী নয়, গোটা সিলেটবাসী দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে বরণ করতে সর্বাত্মকভাবে প্রস্তুত রয়েছে।
সভায় মাজার জিয়ারত উপলক্ষে দেশনেত্রীর সিলেট শুভাগমনকে সফলের লক্ষ্যে সর্বস্তরের নেতাকর্মীদের বিভিন্ন গুরুত্বপূর্ণ দিক নির্দেশনা প্রদান করা হয়। বেগম খালেদা জিয়া সোমবার সকালে ঢাকা থেকে সড়ক যোগে সিলেটের উদ্দেশ্যে রওয়ানা দিয়ে হবিগঞ্জ-শেরপুর-বালাগঞ্জ- দক্ষিণ সুরমা হয়ে (হুমায়ুন রশীদ চত্তর) হয়ে সিলেটে আসবেন। হুমায়ুন রশিদ চত্তর থেকে উপশহর সোবহানীঘাট-বন্দরবাজার হয়ে সার্কিট হাউসে আসবেন। সার্কিট হাউসে বিশ্রামের পর দেশনেত্রী বেগম খালেদা জিয়া বন্দরবাজার-জিন্দাবাজার হয়ে হযরত শাহজালাল (রহ.) এর মাজারে আসবেন। মাজার জিয়ারত শেষে চৌহাট্টা-নয়াসড়ক-নাইওরপুল হয়ে দেশনেত্রী বেগম খালেদা জিয়া হযরত শাহপরান (রহ.) এর মাজারে যাবেন। মাজার জিয়ারত শেষে দেশনেত্রী মেজরটিলা-টিলাগড় হয়ে বন্দরবাজার হয়ে পুনরায় সার্কিট হাউসে অবস্থান করবেন। দেশনেত্রী বেগম জিয়া সার্কিট হাউসে রাত্রীযাপন শেষে মঙ্গলবার সকালে ঢাকার উদ্দেশ্যে সড়কযোগে রওয়ানা দিবেন।
সভায়-সিলেটের বিভিন্ন-জেলা-থানা-উপজেলা ও মহানগরীর বিভিন্ন ওয়ার্ড বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের পৃথক অবস্থান চিহ্নিত করে দেয়া হয়। নির্ধারিত স্থানে বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীদের সুশৃঙ্খলভাবে অবস্থান করার জন্য প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন উপস্থিত নেতৃবৃন্দ।
সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আলহাজ্ব এম.এ হক, উপদেষ্টা ড. মো: ইনামুল হক চৌধুরী, উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, বিএনপির কেন্দ্রীয় সিলেট বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক সাবেক এমপি দিলদার হোসেন সেলিম, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সাবেক এমপি আলহাজ্ব শফি আহমদ চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী, কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ডা: শাহরিয়ার হোসেন চৌধুরী ও কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য চিত্রনায়ক হেলাল খান, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও জেলার সাধারণ সম্পাদক আলী আহমদ প্রমুখ।
এদিকে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সিলেট শুভাগমন উপলক্ষে সিলেট জেলা ও মহানগর বিএনপির উদ্যোগে নগরজুড়ে পৃথকভাবে লিফলেট বিতরন করা হয়। নগরীর সকল গুরুত্বপূর্ণ রাস্তা ও পয়েন্টে এ লিফলেট বিতরণ সম্পন্ন হয়। বিজ্ঞপ্তি