প্রত্যেক শিক্ষার্থীকে গণিত চর্চায় আরো বেশি মনোযোগী হতে হবে – প্রফেসর ড. আশরাফ উদ্দিন

12

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের প্রফেসর ড. মো: আশরাফ উদ্দিন গণিত শিক্ষাকে মায়ের সাথে তুলনা করে বলেছেন, বিজ্ঞানের উন্নতি সাধনে গণিত শিক্ষার বিকল্প নেই। তিনি বলেন, বর্তমানে বিজ্ঞানের প্রতি ছাত্রছাত্রীদের অনীহা দেখা যায়। এর একমাত্র কারণ হচ্ছে শিক্ষার্থীরা গণিতকে ভয় পায়। তাই শিক্ষার্থীদের বেশি বেশি করে গণিত চর্চা করতে হবে। গণিত চর্চায় আরো বেশি মনোযোগী হওয়া প্রয়োজন বলে তিনি মনে করেন।
তিনি ১৯ সেপ্টেম্বর বৃহস্পতিবার সকাল ১১টায় সিলেট সরকারি অগ্রগামী বালিকা স্কুল ও কলেজের ৪র্থ অন্তঃবিদ্যালয় গণিত কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে শিক্ষার্থীদের উদ্দেশ্যে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
সরকারি অগ্রগামী বালিকা উচ্চ বিদ্যালয় ও কলেজের প্রধান শিক্ষক বাবলী পুরকায়স্থের সভাপতিত্বে ও শিক্ষার্থী নাফিসা তানজীন এবং মৌনতা নাথ মিশির পরিচালনায় যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের গণিত বিভাগের ড. নাজনীন হায়দার চৌধুরী।
বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, প্রভাতী শাখার সহকারি প্রধান শিক্ষক মমতাজ বেগম, দিবা শাখার সহকারি প্রধান শিক্ষক নুসরাত হক, ৪র্থ অন্তঃবিদ্যালয় গণিত কুইজ প্রতিযোগিতার আহ্বায়ক রাফিজা খানম প্রমুখ। বিজ্ঞপ্তি