এরশাদের আসন নিয়ে আওয়ামী লীগের সঙ্গে সমঝোতা চেষ্টা করছে জাতীয় পার্টি

10

কাজিরবাজার ডেস্ক :
এরশাদের মৃত্যুতে শূন্য হওয়া রংপুর-৩ আসন নিয়ে জোট সঙ্গি আওয়ামী লীগের সঙ্গে সমঝোতার চেষ্টা করছে জাতীয় পার্টি। এ আসনের উপনির্বাচনে এরশাদের ছেলে রাহগীর আল মাহী সাদের (সাদ এরশাদ) পথ পরিষ্কার করতেই আওয়ামী লীগের সঙ্গে আলোচনা করছে জাতীয় পার্টি। তবে এ বিষয়ে এখনও কোন অগ্রগতি হয়নি বলে জানা গেছে।
সোমবার বনানীতে জাতীয় পার্টির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, এখনও স্পষ্ট কিছু বলার সময় আসেনি। তবে ১৬ সেপ্টেম্বর মনোনয়নপত্র প্রত্যাহারের দিন পর্যন্ত অপেক্ষা করার পরামর্শ দিয়েছেন তিনি।
সাংবাদিকরা জানতে চেয়েছিলেন, রংপুর-৩ আসন নিয়ে ক্ষমতাসীন আওয়ামী লীগের সঙ্গে সমঝোতার কোন সম্ভাবনা আছে কি না। উত্তরে জিএম কাদের বলেন, ‘এই মুহূর্তে আমরা বলতে পারছি না। হবে না এটাও বলতে পারছি না। এ বিষয়ে আমরা কথা বলার চেষ্টা করছি, আলাপ আলোচনা কিছুটা করেছি। আমরা এখনও কোন ঐকমত্যে আসতে পারিনি।’ তিনি বলেন, ‘আমরা কিছু বিষয়ে আলোচনা করেছি, উনারাও বিষয়টি বিবেচনা করবেন বলেছেন। তবে শেষ পর্যন্ত আর দুই চারদিনের মধ্যেই আমরা নিশ্চিত হব।’
১৯৮৬ সালে জাতীয় পার্টির প্রার্থী শফিকুল গণি স্বপন জেতার পর থেকে রংপুর আসনটি আর কখনও জাতীয় পার্টির হাতছাড়া হয়নি। সর্বশেষ দুটি নির্বাচনে এ আসন থেকে এমপি হয়েছিলেন পার্টি চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। ২০১৪ ও ২০১৮ সালের ওই নির্বাচনে এরশাদের বিপরীতে কোন প্রার্থী দেয়নি মহাজোটে তাদের শরিক আওয়ামী লীগ।