নবীগঞ্জের মুক্তিযোদ্ধা আবিদ আলীর ইন্তেকাল, রাষ্ট্রীয় মর্যাদায় দাফন সম্পন্ন

35
মুক্তিযোদ্ধা আবিদ আলীকে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অর্নার ও গান স্যালুট প্রদান করা হয়।

ছনি চৌধুরী হবিগঞ্জ থেকে :
হবিগঞ্জের নবীগঞ্জে শোকাবহ আবহে রাষ্ট্রীয় মর্যাদা শেষে চিরনিন্দ্রায় সমাহিত হলেন বীর মুক্তিযোদ্ধা ল্যান্স কর্পোরাল (অবসর প্রাপ্ত) শাহ আবিদ আলী। দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগ ব্যধিতে ভুগছিলেন।
(৯ সেপ্টেম্বর) সোমবার সকাল ১০ টার মুক্তিযোদ্ধা আবিদ আলীর গ্রামের বাড়ী নবীগঞ্জ উপজেলার উমরপুর গ্রামস্থ ঈদগাহ ময়দানে জানাযার নামাজ অনুষ্ঠিত হয়। জানা যার নামাজের পূর্বে বীর মুক্তিযোদ্ধা শাহ আবিদ আলীর স্মৃতি স্মরণ করে বক্তব্য রাখেন, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার নুর উদ্দীন (বীর প্রতীক), ডেপুটি কমান্ডার মৌলদ হোসেন কাজল, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সাইফুল জাহান চৌধুরী, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সাবেক আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক কাজী ওবায়দুল কাদের হেলাল, আউশকান্দি ইউপি চেয়ারম্যান মুহিবুর রহমান হারুন, সাবেক চেয়ারম্যান খালেদ আহমদ পাঠান, বীর মুক্তিযোদ্ধা আব্দুর রউফ, বীর মুক্তিযোদ্ধা কমরু মিয়া, আওয়ামীলীগ নেতা সিরাজুল ইসলাম, আশিক মিয়া, জুনাব আলী, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডের সদস্য সচিব নিজামুল ইসলাম চৌধুরী, ইউপি সদস্য সাইদুর রহমান, ক্বারী আব্দুল কদ্দুস ও নুরুল ইসলাম প্রমুখ। মরহুমে’র পরিবারের পক্ষে বক্তব্য রাখেন মরহুমে’র ভাগিনা আউশকান্দি ইউপির সাবেক চেয়ারম্যান দিলাওর হোসেন। জানা যার নামাজের পূর্বে নবীগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা তৌহিদ বিন হাসানের উপস্থিতে নবীগঞ্জ থানার একদল পুলিশ গার্ড অব অর্নার প্রদান করে।
জালালাবাদ সেনানিবাসের লেফটেন্যান্ট শরীফুল ইসলামের নেতৃত্বে সেনাবাহিনীর পক্ষ থেকে গার্ড অব অর্নার ও গান স্যালুটের মাধ্যমে রাষ্ট্রীয় ও সামরিক মর্যাদায় উমরপুর গ্রামস্থ শাহ রুমি (রঃ) মাজার প্রাঙ্গণে এই বীর মুক্তিযোদ্ধাকে সমাহিত করা হয়। এছাড়া বাংলাদেশ সেনাবাহিনী, উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সংসদ, বাংলাদেশ আওয়ামীলীগ আউশকান্দি ইউনিয়ন এর পক্ষ থেকে মরহুমে’র কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়। এদিকে বীর মুক্তিযোদ্ধা শাহ আবিদ আলীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন হবিগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গাজী মোহাম্মদ শাহনওয়াজ মিলাদ এমপি।
গত (৮ সেপ্টেম্বর) রবিবার বিকেল আড়াইটায় মুক্তিযোদ্ধা শাহ আবিদ আলীর শ্বশুরের বাড়ী সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ভাদেস্বর গ্রামে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল (৭৫), তাঁর ৩ছেলে ১ মেয়ে, স্ত্রী সহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।