কৃষকদের ভাগ্য পরিবর্তনে সরকার কাজ করে যাচ্ছে হচ্ছে —— মাহমুদ উস সামাদ এমপি

9

সিলেট-৩ আসনের এমপি, বাণিজ্য ও ধর্ম মন্ত্রণালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার এদেশের কৃষকদের ভাগ্য পরিবর্তনের লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। কৃষক্ষেত্রে প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে কৃষি উৎপাদন বৃদ্ধিতে সরকার কাজ করছে। কৃষকদের উদ্ভাবনী ক্ষমতা বৃদ্ধিতে কৃষি ও প্রযুক্তি মেলা প্রভাব বিস্তার করে। তিনি কৃষকদের উদ্দেশ্যে বলেন, যাদের বেশি কৃষি জমি রয়েছে ধান উৎপাদনের জন্য কিছু জমিতে পুকুর খনন করে সেচের জন্য পানি ধরে রাখার পরামর্শ দেন। এই পানি দিয়ে সেচ দেয়ার পাশাপাশি মাছ উৎপাদন করে নিজেদের চাহিদা মেটানো সম্ভব। এ লক্ষ্যকে সামনে রেখে সরকার প্রতিবছর দেশব্যাপী কৃষি ও প্রযুক্তি মেলার আয়োজন করে আসছে। তিনি রোহিঙ্গাদের বিষয়ে সজাগ থাকার আহবান জানিয়ে বলেন, কোন রোহিঙ্গ ক্যাম্প থেকে পালিয়ে কোন এলাকায় আশ্রয় প্রশ্রয় না পায় সে ব্যাপারে সকলকে সজাগ থাকার আহবান জানান।
মাহমুদ উস সামাদ চৌধুরী এমপি গত ৩১ আগষ্ট শনিবার বিকালে বালাগঞ্জ উপজেলা কৃষি অধিদপ্তরের উদ্যোগে এমএ খান অডিটোরিয়াম প্রাঙ্গনে তিনদিনব্যাপী কৃষি প্রযুক্তি মেলা-২০১৯ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতাকালে উপরোক্ত কথাগুলো বলেন।
বালাগঞ্জ উপজেলা কৃষি অফিসার রমজান আলীর সভাপতিত্বে যুব সংগঠক নয়ন তালুকদারের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাকুর রহমান মফুর, ভাইস চেয়ারম্যান শামসুদ্দীন শামস, মহিলা ভাইস চেয়ারম্যান শেবু আক্তার, ওসি গাজী আতাউর রহমান, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক আব্দুল মতিন, প্রচার সম্পাদক নাসির উদ্দিন। কৃষি সম্প্রসারণ কর্মকর্তা হেলাল উদ্দিনের স্বাগত বক্তব্যের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন পূর্ব গৌরিপুর ইউপি চেয়ারম্যান হিমাংশু রঞ্জন দাস, পূর্ব পৈলনপুর ইউপি চেয়ারম্যান আব্দুল মতিন, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা প্রীতি ভুষণ দাস, যুবলীগ নেতা জুনেদ আহমদ ও তুহিন মনসুর। বিজ্ঞপ্তি