মৌলভীবাজারে শহীদ জিয়া অডিটোরিয়াম’র নাম ফলক ভেঙ্গে দিয়ে নতুন নাম সরকারি কলেজ অডিটোরিয়াম

11

মৌলভীবাজার থেকে সংবাদদাতা :
মৌলভীবাজার সরকারি কলেজের শহীদ জিয়া অডিটরিয়ামের নাম ফলক ভাঙ্গলো ছাত্রলীগ।
বৃহস্পতিবার (২৯ আগষ্ট) দুপুরে মৌলভীবাজার জেলা ছাত্রলীগের নেতৃত্বে নাম ফলক ভাঙ্গা হয়।
নাম ফলক ভেঙ্গে দিয়ে এর নতুন নাম ফলক করা হয়েছে ‘মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম’।
পরে ছাত্রলীগ নেতা-কর্মীরা আনন্দ মিছিল করে।
নাম ফলক ভাঙ্গার সময় জেলা ছাত্রলীগ সভাপতি আমিরুল হোসেন চৌধুরী আমিন ও সাধারণ সম্পাদক মাহবুব আলমসহ জেলা ও কলেজ ছাত্রলীগ নেতাকমীরা উপস্থিত ছিলেন।
মৌলভীবাজার জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহবুব আলম বলেন, শিক্ষা প্রতিষ্ঠানে কোন ব্যক্তির নামে অডিটরিয়াম থাকবে এটা সাধারণ শিক্ষার্থীরা মেনে নেয়নি। যার জন্য সাধারণ শিক্ষার্থীদের নিয়ে জেলা ছাত্রলীগ অডিটরিয়ামের নাম ফলক ভেঙ্গে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটোরিয়াম দেয়া হয়।
মৌলভীবাজার সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মো. ফজলুল আলী বলেন, অডিটোরিয়ামের নাম ফলকটি কে বা কারা ভেঙ্গেছে আমি তা জানিনা। বিষয়টি প্রশাসন অবগত আছে। আমরা প্রয়োজনীয় প্রদক্ষেপ নেব।’
এদিকে শহীদ জিয়ার নাম ফলক ভাঙ্গায় প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশ জাতীয়তাবাদীদল মৌলভীবাজার জেলা বিএনপি।
বৃহস্পতিবার সন্ধ্যারাতে জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান ও সাধারণ সম্পাদক মিজানুর রহমান মিজান এই প্রতিবাদ লিপিতে গণমাধ্যমকে এতথ্য জানান।
প্রতিবাদলিপিতে উল্লেখ করা হয়, মৌলভীবাজার সরকারী মহাবিদ্যালয় কলেজ শহীদ জিয়া অডিটোরিয়ামের নাম ফলক ভেঙ্গে ফেলে তদস্থলে মৌলভীবাজার সরকারি কলেজ অডিটরিয়াম নামে ব্যানার লাগিয়ে দেয় স্থানীয় আওয়ামীলীগের মদদে কলেজ ছাত্রলীগের কতিপয় সন্ত্রাসীরা।
২০০২ সালে তৎকালীন ছাত্রদের দাবির প্রেক্ষিতে সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী মরহুম এম সাইফুর রহমান এই অডিটরিয়ামে ৫ কোটি টাকার বিশেষ বরাদ্দ প্রদান করেন। সেই বরাদ্দের বদৌলতে,সেই সময় বাংলাদেশ তিনটি অডিটোরিয়াম হয়,তারমধ্যে মৌলভীবাজার কলেজ অন্যতম।
নাম ফলক ভাঙ্গায় এই ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে ফৌজদারী ব্যবস্থা নিতে কলেজ কর্তপক্ষকে অনুরোধ জানান জেলা বিএনপির নেতৃবৃন্দরা।