সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলন ॥ সিটি হার্ট মার্কেটের মালিকানা নিয়ে উস্তার আলীর দাবি হাস্যকর

8

স্টাফ রিপোর্টার :
নগরীর বন্দরবাজারের সিটি হার্ট শপিং সেন্টারের মালিকানা নিয়ে জনৈক উস্তার আলীর দাবি হাস্যকর করে উল্লেখ করেছেন সিটি হার্ট সেন্টারের মালিকপক্ষ। একই সাথে মার্কেটের প্রকৃত ব্যবসায়ীকে সন্ত্রাসী আর মূল মালিককে ডেভেলপার বানিয়ে কেবল দু’টি দোকানের মালিক উস্তার মিয়ার মার্কেটের মালিক দাবি করা হাস্যকর বলেও মন্তব্য করেন তারা। মঙ্গলবার সিলেট প্রেসক্লাবে সংবাদ সম্মেলনে তারা এ দাবি করেন।
তারা বলেন, ‘সিটি হার্ট মার্কেটের অর্ধেক মালিক আতাউর রহমানের পরিবার। বাকি দুই অংশের মালিকগণ হিস্যা অনুসারে দোকান কোঠা বরাদ্দ পেয়ে এতো দিন যৌথভাবেই মার্কেট সুন্দরভাবে পরিচালিত হয়ে আসছে। মার্কেটের বাকি দুই অংশের মধ্যে একাংশের মালিক নগরীর শিবগঞ্জ মোহিনী ৭৩ নং বাসার বাসিন্দা যুক্তরাষ্ট্র প্রবাসী আলকাব মিয়া ও কয়ছর মিয়া। সেই সূত্র ধরেই দুটি দোকানের মালিক বনে যান উস্তার মিয়া। কিন্তু ভাইদের সাথে এখন তার বনিবনা নেই। কারণ তিনি নিজেই ভাইদের দোকান আত্মসাতে দীর্ঘদিন থেকে চেষ্টা চালিয়ে আসছেন। অন্যপক্ষ দক্ষিণ সুরমা উপজেলার তেঁতলী ইউনিয়নের বদিকোনা গ্রামের মো. শাহনুর গং। উস্তার মিয়া তার ভাইয়ের দোকান কোঠাও পুলিশ দিয়ে দখল করেন। বর্তমানে দোকানটি বন্ধ রয়েছে। তিনি হঠাৎ করে নিজেকে মার্কেটের মালিক দাবি করতে শুরু করেন। এতে খোদ ব্যবসায়ীরাও বিভ্রত।’
সংবাদ সম্মেলনে তারা বলেন, উস্তার আলীর বিরুদ্ধে মার্কেটের সামনে ফুটপাতে ভাসমান দোকান বসিয়ে ব্যবসা করানোর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। তার এমন কার্যকলাপের প্রতিবাদ করায় ব্যবসায়ীদের অনেকে তার চক্ষুশুল হয়েছেন। যাদের পুলিশ দিয়ে হয়রানী করিয়েছেন তিনি।
মামলার প্রকৃত সত্য উদঘাটনে বিচার বিভাগীয় তদন্ত দাবিও করেন তারা। এছাড়া মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানীকারী উস্তার মিয়াকে শাস্তির আওতায় আনতে প্রশাসনের হস্তক্ষেপও কামনা করেন।
মালিকদের পক্ষে উপস্থিত ছিলেন আহমেদুর রহমান লিটন, আহসানুর রহমান বাবু, মো. শাহনুর, আবু সাঈদ তপু, ব্যবসায়ীদের মধ্যে উপস্থিত ছিলেন গোলজার আহমদ, স¤্রাট মিয়া, এজাজ আহমদ, ইলিয়াস মিয়া, সেরদিন আহমদ, সুলতান আহমদ নুর, সুব্রত ভট্টাচার্য, সাব্বির আহমদ, মস্তফা মিয়া, রুবেল আহমদ, আখতার হোসেন সায়মন, পাজন খান, সাগর প্রমুখ।