সরকারের উদাসীনতা ও অব্যবস্থাপনার কারণেই ভয়াবহ রেল দুর্ঘটনা ঘটেছে — জেলা বিএনপি

29

কুলাউড়ার বরমচালে ভয়াবহ রেল দুর্ঘটনায় বেশ কয়েক জনের প্রাণহানি ও অসংখ্য যাত্রী সাধারণ আহত হওয়ার ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে সিলেট জেলা বিএনপি। সরকারের অব্যবস্থাপনার কারণে সংঘটিত দুর্ঘটনায় নিহতদের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানান তারা। একই সাথে দুর্ঘটনায় আহতদের দ্রুত সুস্থতা কামনা করেন নেতৃবৃন্দ।
সোমবার এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, বৃহত্তর সিলেট নিয়ে সরকারের উদাসীনতা ও দেশ পরিচালনায় চরম অব্যবস্থাপনার কারণে শাহবাজপুরের ব্রিজ ভেঙ্গে কয়েক দিন থেকে সারাদেশের সাথে সিলেটের বাস যোগাযোগ বন্ধ রয়েছে। এর মধ্যে রবিবার দিবাগত রাতে কুলাউড়ার বরমচালের রেললাইন ভেঙ্গে ভয়াবহ রেল দুর্ঘটনায় বেশ কয়েক জনের প্রাণহানি ও অসংখ্য যাত্রীর আহত হওয়ার ঘটনা ঘটেছে। এরপর থেকে দেশের সাথে সিলেটের রেল পথের যোগাযোগও বন্ধ রয়েছে। ভোটারবিহীন সরকারের চরম অব্যবস্থাপনার কারণে দুর্ভোগ পোহাচ্ছে বৃহত্তর সিলেটের কোটি মানুষ।
নেতৃবৃন্দ বলেন, ক্ষমতাসীন সরকার জনগণের ভোটে নির্বাচিত নয় বিধায় জনগণের প্রতি তাদের কোন দায়বদ্ধতা নেই। নেতৃবৃন্দ দ্রুততম সময়ের মধ্যে শাহবাজপুর ব্রিজ সংস্কার করে সেখানে ব্রিজ পুননির্মাণ করে দেশের সাথে সিলেটের বাস যোগাযোগ স্বাভাবিক করুন। একই সাথে রেল লাইনের ত্র“টি বিচ্যুতি খুঁজে বের করে তার সংস্কার করুন। যাদের গাফিলতির কারণে এমন ভয়াবহ দুর্ঘটনা ঘটেছে, তাদের খুঁজে বের করে দৃষ্টান্তমূলক শাস্তি নিশ্চিত করুন। সিলেটবাসীকে নিয়ে আর উদাসীনতা না দেখানোর জন্য সরকারের প্রতি জোর দাবী জানান তারা। বিজ্ঞপ্তি