ইবনে সিনা হাসপাতাল সিলেটে হিপ এন্ড নী রিপ্লেসমেন্ট সার্জারী ক্যাম্পের উদ্বোধন

50
ইবনে সিনা হাসপাতাল সিলেটে হিপ এন্ড নী রিপ্লেসমেন্ট সার্জারী ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন অধ্যাপক ডাঃ পারভেজ আহসান।

ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ-এর উদ্যোগে গতকাল বৃহস্পতিবার দুপুরে হাসপাতালের কনফারেন্স হলে ঐরঢ় ্ কহবব (হাঁটু ও ঊরুসন্ধি প্রতিস্থাপন) ক্যাম্পের উদ্বোধন করা হয়। হাসপাতাল ম্যানেজমেন্ট কমিটির চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য পেশ করেন ইবনে সিনা মেডিকেল কলেজের বিভাগীয় প্রধান অধ্যাপক ডাঃ পারভেজ আহসান। ঐরঢ় ্ কহবব বিষয়ক উপস্থাপনায় তিনি বলেন- ডাক্তাররা মানবতার কল্যাণে কাজ করতে চায় এ জন্য রোগী ও চিকিৎসকদের মধ্যে সু-সম্পর্ক বৃদ্ধি করতে হবে। এই ক্যাম্পের সুফল দেশের জনগণের মধ্যে ছড়িয়ে দিতে প্রিন্ট ও ইলেকট্রনিক্স মিডিয়াসহ সর্বমহলে ব্যাপক প্রচার-প্রচারণা চালাতে হবে। এক্ষেত্রে ইবনে সিনা হাসপাতালের সকল কর্মকর্তা-কর্মচারীদেরকে আন্তরিক হতে হবে। সার্জনদের মনে রাখতে হবে শুধু সার্জারী করে তাদের দায়িত্ব শেষ নয়। একজন রোগীকে পরিপূর্ণ সুস্থ হতে হলে কাউন্সিলিং এর বিকল্প নেই। তিনি বলেন টাকা মুখ্য নয় রোগীকে সুস্থ করা একজন ডাক্তারকে অনেক সফলতার দিকে নিয়ে যায়। রোগী আসা মাত্র এক্স-রে, এমআরআইসহ কোন কিছুর অপেক্ষা করা যাবে না। আগে তাকে প্রাথমিক চিকিৎসা দিতে হবে। এতে হাসপাতালের সুনাম বৃদ্ধি পাবে। শতাধিক ডাক্তার ও কনসালটেন্টদের উপস্থিতিতে সেমিনারে তিনি মূল প্রবন্ধও উপস্থাপন করেন। এছাড়া অপর একটি প্রবন্ধ উপস্থাপন করেন ইবনে সিনা মেডিকেল কলেজের সহকারী অধ্যাপক ডাঃ আব্দুল্লাহ আল মাহমুদ, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- হাসপাতালের ডি.এম.এস কর্ণেল ডাঃ রুকনুল ইসলাম চৌধুরী (অবঃ)। প্রশ্নোত্তর পর্বে অংশগ্রহণ করেন- হাসপাতালের চীফ মেডিকেল অফিসার ডাঃ মেজর আব্দুস সালাম চৌধুরী (অবঃ), অর্থোপেডিক কনসালটেন্ট ডাঃ আব্দুল গণি আহসান, ডাঃ চৌধুরী ফয়জুর রব জুবায়ের। সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- হাসপাতালের পরিচালক ডাঃ মোদাব্বির হোসেইন, অধ্যাপক আব্দুল হান্নান, সিলেট প্রেস ক্লাব সভাপতি- ইকরামুল কবির। অনুষ্ঠানে স্বাগত বক্তব্যে ইবনে সিনা ট্রাস্টের হেড অব মার্কেটিং ও জেনারেল ম্যানেজার এ. এন. এম তাজুল ইসলাম।
অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- ম্যানেজার (এডমিন) মোঃ তারিকুল ইসলাম, ম্যানেজার (মার্কেটিং) মোহাম্মদ ওবায়দুল হক, সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ সৈয়দ মোঃ আরিফ আদিল, ডাঃ তোফাজ্জল হোসেন, ডাঃ আল মামুন, ডাঃ আদনান ইবনে শাহজাহান, ডাঃ মোঃ শামসুদ্দোহা চৌধুরী, ডেপুটি ম্যানেজার (এডমিন) মোবারক হোসেন, দৈনিক নয়াদিগন্তের সিলেট ব্যুরো প্রধান এনামুল হক জুবের, সিলেট প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক- ইকবাল মাহমুদ, দৈনিক সংগ্রামের সিলেট ব্যুরো প্রধান কবির আহমদ, এনটিভির সিলেট প্রতিনিধি মারুফ আহমদ ও হাসপাতালের উর্ধ্বতন কর্মকর্তাগণ। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন ইবনে সিনা হাসপাতালের মেডিকেল অফিসার ডাঃ উম্মে হানি বুশরা। বিজ্ঞপ্তি