সাগরদীঘিরপারে সুউচ্চ দুই ভবনের মধ্যখান থেকে গৃহকর্মীর লাশ উদ্ধার

108
সুউচ্চ এই দুই ভবনের মধ্যখানের জায়গা থেকে গৃহকর্মীর লাশ উদ্ধার করা হয়। (ইনসেটে) নিহতের লাশ ও ফাইল ছবি।

স্টাফ রিপোর্টার :
নগরীর সুবিদবাজারের সাগরদীঘিরপারের সুউচ্চ দুই ভবনের মধ্যখান থেকে এক গৃহকর্মীর লাশ উদ্ধার করা হয়েছে। গতকাল শুক্রবার বিকেল সাড়ে ৪ টার দিকে আপন হোয়াইট টাওয়ার ও আপন ব্লু টাওয়ারের মধ্যবর্তী স্থান থেকে শাহানা আক্তার (১৭) নামের ওই তরুণীর লাশ উদ্ধার করে পুলিশ ও ফায়ার সার্ভিস।
নিহত শাহানা আক্তার জৈন্তাপুর উপজেলার ঠাকুরেরমাটি গ্রামের আব্দুল আহাদ ও ফাতেমা দম্পতির কন্যা। সে আপন ব্লু টাওয়ারের ১০ম তলার বাসিন্দা অবসরপ্রাপ্ত পাইলট আখতারুজ্জামান ও ডা. হাসিনা মনি দম্পতির বাসায় গৃহকর্মীর কাজ করতো।
ভবনের বাসিন্দারা জানান, ঘটনার সময় ১২ তলা ভবনের ছাদে কাপড় শুকাতে দিতে গিয়েছিল শাহানা আক্তার। কিছুক্ষণ পর আপন ব্লু টাওয়ার ও আপন হোয়াইট টাওয়ারের মাঝখানে তার লাশ পড়ে থাকতে দেখেন ভবনের বাসিন্দারা। খবর পেয়ে কোতোয়ালি থানা পুলিশ ও ফায়ার সার্ভিস কর্মীরা ঘটনাস্থলে গিয়ে তার লাশ উদ্ধার করে ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করে।
গৃহকর্তা আখতারুজ্জামান বলেন, লাভলী ও শাহানা নামে দুইজন গৃহকর্মী আমার বাসায় কাজ করে। শাহানা ছাদে কাপড় শুকাতে দিতে গিয়ে আর ফিরে আসেনি। পরে জানতে পারি, সে ছাদ থেকে নীচে পড়ে মারা গেছে।
শাহানার সহকর্মী লাভলী বেগম বলেন, দুপুরে শাহানার মন খারাপ ছিল। এ জন্য নামাজও পড়েনি। বিকেলে আমি বাসাতেই ছিলাম। ওই সময় শাহানা কাপড় শুকাতে দিতে ছাদে যায়। পরে অনেকক্ষণ হয়ে গেলেও বাসায় না ফেরায় শহানাকে খুঁজতে গিয়ে জানা যায়, সে ছাদ থেকে পড়ে মারা গেছে। শাহানা প্রায়ই মোবাইলে কথা বলতো বলেও জানায় সে। শাহানার মোবাইলটিও জব্দ করা হয়েছে বলে জানিয়েছেন কোতোয়ালি থানার উপ পরিদর্শক (এসআই) অঞ্জন রায়।
ওই ভবনের সপ্তম তলার একটি বাসার গৃহকর্মী আবুল মিয়া জানান, তিনিও ছাদে কাপড় শুকাতে দিয়ে লিফটে করে নেমে আসেন। পরক্ষণে জানতে পারেন যে, মেয়েটি ছাদ থেকে পড়ে মারা গেছে।
সরেজমিনে দেখা যায়, বাসার ছাদের নাইলনের যে রশিতে শাহানা কাপড় শুকাতে দিয়েছিলেন, সে রশিটি ছেঁড়া।
এ ব্যাপারে কোতোয়ালি থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) ছাহাবুল ইসলাম বলেন, ফায়ার সার্ভিসের সহযোগিতায় পুলিশ ২ ভবনের মাঝখান থেকে লাশটি উদ্ধার করেছে। শাহানার মৃত্যু আত্মহত্যা নাকি অন্যকিছু, তা খতিয়ে দেখা হচ্ছে।
মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ জানান, সুরক্ষিত ছাদ থেকে জোরপূর্বক বা ইচ্ছাকৃতভাবে না হলে, সজ্ঞানে কেউ নীচে পড়া সম্ভব না। এ বিষয়টি সামনে রেখে তদন্ত চালানো হচ্ছে। তিনি আরও জানান, শাহানার লাশ উদ্ধারের পর ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।
এদিকে এ ঘটনায় নিহত শাহানার সহকর্মী লাভলী বেগম এবং ওই ভবনের সপ্তম তলার একটি বাসার গৃহকর্মী আবুল মিয়াকে (৩০) জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।