সামাজিক বন্ধনকে সুদৃঢ় করা ঈদুল ফিতরের শিক্ষা – ফখরুল ইসলাম

23
সিলেট মহানগরীর কোতোয়ালী পূর্ব থানা জামায়াত আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখছেন মহানগর নায়েবে আমীর ফখরুল ইসলাম।

সিলেট মহানগর জামায়াতের নায়েবে আমীর মোঃ ফখরুল ইসলাম বলেছেন- আল্লাহর অশেষ রহমতে মুসলিম উম্মাহ উদযাপন করেছে মুসলিম মিল্লাতের সর্বোচ্চ প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল ফিতর। আত্মশুদ্ধি অর্জনের মাস মাহে রমজানের পর পবিত্র ঈদুল ফিতরকে কেন্দ্র করে ক্ষণিকের জন্য হলেও আমরা সকল বিভেদ ভুলে একসাথে মিলেমিশে একাকার হয়ে গিয়েছিলাম। কিন্তু দেশে প্রতিহিংসার রাজনীতি ও সমাজে শ্রেণী বিভেদের কারণে সামাজিক বন্ধনগুলোকে ক্রমশই দুর্বল হয়ে যাচ্ছে। মানবতার মুক্তি সনদ মহাগ্রন্থ আল কুরআন নাযিলের মাস রমজান থেকে শিক্ষা নিয়ে আমাদেরকে প্রতিহিংসার রাজনীতি ও সামাজিক শ্রেণী বিভেদ থেকে বেরিয়ে আসতে হবে। পবিত্র ঈদুল ফিতরের সুমহান শিক্ষাকে কাজে লাগিয়ে সমাজের সকল স্তরে পারস্পরিক ভ্রাতৃত্ববোধকে জাগ্রত করে সামাজিক বন্ধনকে সুদৃঢ় করতে হবে।
তিনি গতকাল শুক্রবার সিলেট মহানগরীর কোতোয়ালী পূর্ব থানা জামায়াত আয়োজিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। থানা আমীর মশাহিদ আহমদের সভাপতিত্বে ও সেক্রেটারী রফিকুল ইসলামের পরিচালনায় অনুষ্ঠিত ঈদ পুনর্মিলনী অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন মহানগর জামায়াত নেতা আব্দুস শাকুর। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- জামায়াত নেতা এখলাছুর রহমান, আব্দুস শহীদ জোর্য়াদার, আব্দুল মুকিত জাকারিয়া, ইলিয়াস আলী ও আব্দুল মুতালিব প্রমুখ। বিজ্ঞপ্তি