রায়নগর সরকারি শিশু পরিবারে আলোচনা সভায় বিভাগীয় কমিশনার ॥ মাহে রমজান মানুষের দুঃখ কষ্ট উপলব্ধি করার শিক্ষা দেয়

30
সরকারি শিশু পরিবার (বালিকা) রায়নগর সিলেটের নিবাসীদের নিয়ে ইফতার ও দোয়া মাহফিলে মোনাজাত করছেন বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী সহ অন্যান্যরা।

সিলেটের বিভাগীয় কমিশনার মোহাম্মদ মেজবাহ উদ্দিন চৌধুরী বলেছেন, মাহে রমজান তাক্বওয়া অর্জনের মাধ্যমে আল্লাহর সন্তুষ্টি লাভের মাস। আল্লাহ মানুষকে শ্রেষ্ঠ জীব হিসেবে সমান ভাবে সৃষ্টি করেছেন। শ্রেণীভেদ মানুষের সৃষ্টি। তিনি বলেন মাহে রমজান আমাদের গরীব দুখী মানুষের দুঃখ কষ্ট উপলব্ধি করার শিক্ষা দেয়। যাতে আমরা সুবিধা বঞ্চিত মানুষের দুঃখ কষ্ট বুঝতে পারি। তাদের পাশে দাঁড়াতে পারি। তিনি রায়নগর সরকারি শিশু পরিবার (বালিকা)র নিবাসীদের উদ্দেশ্যে বলেন, তোমাদের বহুদূর এগিয়ে যেতে হবে। এজন্যে লক্ষ্যে পৌঁছুতে ইচ্ছা, অধ্যবসায় ও বড় স্বপ্ন থাকতে হবে। অধ্যবসায় করলে তোমরা আরো বড় হবে। বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে। জাতির পিতা বঙ্গবন্ধু তনয়া প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান এতিম ও শিশু বান্ধব সরকার বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে কাজ করছে। প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার এতিম শিশুদের ভাল বাসেন।
তিনি রবিবার নগরীর রায়নগর রাজবাড়ীস্থ সরকারি শিশু পরিবার (বালিকা) নিবাসীদের নিয়ে সিলেটের জেলা প্রশাসনে আয়োজনে ও জেলা সমাজসেবা কার্যালয়ের ব্যবস্থাপনায় আলোচনা সভা দোয়া ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।
সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলামের সভাপতিত্বে ও সামাজিক প্রশিক্ষণ ও পুনর্বাসন কেন্দ্রের সহ ব্যবস্থাপক লুৎফুর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠানে স¦াগত বক্তব্য রাখেন সিলেট জেলা সমাজসেবা কার্যালয়ের উপ পরিচালক নিবাস রঞ্জন দাশ ।
বিশেষ অতিথি ছিলেন-জেলা প্রশাসকের সহ ধর্মিনী বেগম নাদিয়া আহমেদ, স্থানীয় সরকার বিভাগের উপ পরিচালক মীর মোহাম্মদ মাহবুবুর রহমান, সিলেটের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) সন্দ্বীপ কুমার সিংহ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. নাসির উল্লাহ খান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মো. আসলাম উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক আবুল কালাম, এনডিসি হেলাল চৌধুরী, সিলেট বিভাগীয় সমাজ সেবা কার্যালয়ের ভারপ্রাপ্ত পরিচালক মোঃ আব্দুর রফিক, সিলেট জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক নাজনীন হোসেন, সিলেট মহানগর মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসমা কামরান, রায়নগর শিশু পরিবার (বালিকা) ব্যবস্থাপনা ও মনিটরিং কমিটির সদস্য কলামিস্ট সাংবাদিক আফতাব চৌধুরী।
অনুষ্ঠানে আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র রিপোর্টার হাজী এম আহমদ আলী, বাসস এর সিলেট ব্যুরো প্রধান মকসুদ আহমদ,এস এ টিভির ব্যুরো প্রধান আব্দুল আলীম শাহ, সিলেট শহর সমাজ সেবা অফিসার মোহাম্মদ রফিকুল হক,বালাগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসার আব্দুর রাজ্জাক, শিশু পরিবারের উপ তত্ত্বাবধায়ক জাহানারা বেগম প্রমুখ। শুরুতে হামদ ও নাত পেশ করে রায়নগর সরকারি শিশু পরিবার (বালিকা)র নিবাসী শারমিন ওতার দল। দোয়া পরিচালনা করেন-রায়নগর সরকারি শিশু পরিবার (বালিকা)র পবিত্র কোরআন প্রশিক্ষক মো. আতাউর রহমান। বিজ্ঞপ্তি