সিলেট চেম্বারের সাথে অপরাজিতার মতবিনিময় ॥ নারী উন্নয়নে কর্ম-প্রশিক্ষণ নিতে হবে

19
নারীর আর্থিক ও সামাজিক অগ্রগতি, অধিকার ও উন্নয়নের লক্ষ্যে প্রিপট্রাস্ট এর উদ্যোগে অপরাজিতা : নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প আর্থিক প্রতিষ্ঠার, চেম্বারের সাথে অপরাজিতাদের মতবিনিময় সভায় বক্তব্য রাখছেন চেম্বার সভাপতি আবু তাহের মো: শোয়েব।

স্থানীয় সরকারের সেবা সমূহকে জেন্ডার সংবেদনশীল ও জনমুখি করার মাধ্যমে তৃর্ণমূল পর্যায়ে নারীদের দারিদ্র্য বিমোচন ও সুবিধা বঞ্চিতদের অধিকার আদায়, সেবা ও তথ্য পৌছে দেওয়া, নারী উন্নয়ন মূলক যেকোনো প্রকল্পের সেবামূলক কর্মকান্ডে নারীদের সম্পৃক্ত করার লক্ষ্যে “অপরাজিতা: নারীর রাজনৈতিক ক্ষমতায়ন প্রকল্প” শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।
গতকাল নগরীর জেলরোডস্থ চেম্বার ভবনের হলরুমে প্রিপট্রাস্ট’র উদ্যোগে আয়োজিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মোঃ সোয়েব। অপরাজিতা’র প্রোগাম সমন্বয়কারী শেফালী বেগমের শুভেচ্ছা বক্তব্যের মাধ্যমে শুরু হওয়া সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, চেম্বারের সিনিয়র সহ সভাপতি চন্দন সাহা, সহ সভাপতি তাহমিন আহমদ, বাংলাদেশ ব্যাংক সিলেট যুগ্ম পরিচালক মজতুবা রহমান চৌধুরী, বিআরডিবি সিলেট’র উপপরিচালক গোপাল চন্দ্র সাহা, মহিলা বিষয়ক অধিদপ্তর সিলেট’র উপ-পরিচালক শাহিনা আক্তার, সিলেট সদর উপজেলা ভাইস চেয়ারম্যান শামীমা আক্তার, ফেঞ্চুগঞ্জ উপজেলার সেলিনা ইয়াসমিন, উসমানী নগরের মুসলিমা আক্তার চৌধুরী।
এসডিসি’র অর্থায়নে ও হেলভেটাস বাংলাদেশ এর সমন্বয়ে দুই পর্বের অনুষ্ঠানে প্রথম অধিবেশনে ধারনাপত্র ও প্রশিক্ষণ প্রদান করেন ক্যাপাসিটি বিল্ডীং কো-অর্ডিনেটর মোঃ কামরুল ইসলাম, মনিটরিং ও ইভালুশন কো-অর্ডিনেটর রতœা গোমেজ, জেন্ডার ও প্রশিক্ষণ কর্মকর্তা পরিমল চন্দ্র দেব। জেলা প্রোগাম সমন্বয়কারী ইফতেহার হোনেস মৃধা’র পরিচালনায় অন্যান্যদের মাঝে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন জেলা প্রোকল্প সমন্বয়কারী মোঃ শিহাবুল ইসলাম, ক্লাস্টার ফিনান্স সমন্বয়কারী সালমা বেগম, উপজেলা সমন্বয়কারী কোহিনুর বেগম, আনোয়ার হোসেন, শিউলী বেগম সহ বিভিন্ন উপজেলার নির্বাচিত এবং সম্ভাব্য নারী প্রতিনিধিগণ। বিজ্ঞপ্তি