সোবহানীঘাট মাদ্রাসার মুহতামিম মাওলানা আমকুনীর ইন্তেকাল, জানাযা আজ, বিভিন্ন মহলের শোক

30

সিলেটের প্রবীণ আলেম জামেয়া মাহমুদিয়া সোবহানীঘাট মাদ্রাসার মুহতামীম মাওলানা শফিকুল হক আমকুনী ইন্তেকাল করেছেন (ইন্না…রাজিউন)। শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় নিজ বাসভবনে ইন্তেকাল করেন। দীর্ঘদিন থেকে বিভিন্ন জটিল রোগে আক্রান্ত ছিলেন।
রবিবার (২১ এপ্রিল) বিকাল ৩টায় মরহুমের নামাজে জানাযা সিলেট আলিয়া মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হবে।
মাওলানা শফিকুল হক আমকুনীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সিলেট জেলা জমিয়তের সভাপতি আল্লামা শায়খ জিয়া উদ্দিন, মহানগর সভাপতি মাওলানা খলিলুর রহমান, জেলার সাধারণ সম্পাদক মাওলানা আতাউর রহমান, মহানগর সাধারণ সম্পাদক হাফিজ ফখরুজ্জামান।
নেতৃবৃন্দ রুহের মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।
পররাষ্ট্রমন্ত্রী : সিলেটের প্রখ্যাত আলেম ও জামেয়া ইসলামিয়া মাহমুদিয়া, সোবহানী ঘাট এর মুহতামিম আল্লামা শফিকুল হক আমকুনি এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পরররাষ্ট্র মন্ত্রী ও সিলেট-১ আসনের সংসদ সদস্য ড. একে আব্দুল মোমেন।
শনিবার সন্ধ্যায় এক শোকবার্তায় পররাষ্ট্রমন্ত্রী বলেন, আল্লামা শফিকুল হক ছিলেন সিলেটেসহ বাংলাদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম। তাঁর মৃত্যুতে সিলেটসহ এতদ অঞ্চলের ধর্মপ্রান মুসলমানদের ব্যাপক ক্ষতি হয়ে গেল। তাঁর বিদেহী আত্মার মাগফেরাত কামনা করে পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমি মহান আল্লাহ তায়লার কাছে তাঁর রুহের মাগফেরাত কামনা করছি। তিনি আল্লামা শফিকুল হক এর শোক সন্তপ্ত পরিবার, পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।
সাবেক অর্থমন্ত্রী আবুল মাল মুহিত : সিলেটের প্রখ্যাত আলেম ও জামেয়া ইসলামিয়া মাহমুদিয়া, সোবহানী ঘাট এর মুহতামিম আল্লামা শফিকুল হক আমকুনি এর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাবেক অর্থমন্ত্রী ও সিলেট-১ আসনের সাবেক সাংসদ আবুল মাল আবদুল মুহিত।
শনিবার সন্ধ্যায় এক শোকবার্তায় জনাব এমএ মুহিত বলেন, আল্লামা শফিকুল হক শুধু সিলেটেরই নন, তিনি সারাদেশের সর্বজন শ্রদ্ধেয় আলেম। তাঁর মৃত্যু সংবাদ আমাকে ব্যথিত করেছে, আমি তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি। তিনি এ ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করে বলেন, আমি মহান আল্লাহ তায়লার কাছে তাঁর রুহের মাগফেরাত কামনা করছি। তিনি আল্লামা শফিকুল হক এর শোক সন্তপ্ত পরিবার, পরিজনের প্রতি গভীর সমবেদনা জানান।
ইশা ছাত্র আন্দোলন : জামেয়া মাহমুদীয়া ইসলামিয়া সুবহানিঘাট মাদরাসার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা শফিকুল হক সাহেব গতকাল ২০ এপ্রিল শনিবার সন্ধ্যা ৭টা ৩০ মিনিটের সময় ইন্তোকাল করেছেন। (ইন্নলিল্লাহি…রাজিউন)।
হযরতের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন সিলেট মহানগর সভাপতি আবু তাহের মিসবাহ ও সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আরাফাত সহ নগর নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ গতকাল ২০ এপ্রিল শনিবার গণমাধ্যমে পাঠানো এক বার্তায় মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।