আখালিয়ায় ১১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ, ৩ কোটি টাকার জমি উদ্ধার

28
নগরীর ৯নং ওয়ার্ডের আখালিয়া এলাকায় সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর নেতৃত্বে উচ্ছেদ অভিযান পরিচালনা করা হচ্ছে।

স্টাফ রিপোর্টার :
নগরীর আখালিয়ায় সরকারি জমি দখল করে নির্মিত ১১টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করেছে সিলেট সিটি করপোরেশন (সিসিক)। গতকাল রবিবার সকালে সিসিক মেয়র আরিফুল হকের উপস্থিতে এসকল স্থাপনা উচ্ছেদ অভিযান পরিচালনা করা হয়। উদ্ধার হওয়া সরকারি এ জমির মূল্যে প্রায় ৩ কোটি টাকা।
সিসিক সূত্রে জানা যায়, আখালিয়ায় সুরা আবাসিক এলাকা ও ঘানুয়াটার মধ্যবর্তী স্থানে ১৬ ফুট দীর্ঘ একটি গোপাট বেশ কয়েকদিন ধরে স্থানীয় প্রভাবশালীদের দখলে ছিল। এমনকি তারা সেই গোপাট দখল করে নির্মাণ করেন অবৈধ স্থাপনা। বার বার সরকারি জায়গা দখল করে অবৈধভাবে নির্মাণ করা স্থাপনার মালিকদের তাদের স্থাপনা উচ্ছেদে নোটিশ দেয় সিসিক। তা সত্ত্বেও মালিকগণ তাদের নিজ নিজ স্থাপনা উচ্ছেদ না করলে গতকাল রবিবার সকালে সিসিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করে বেদখল হওয়া সরকারি জমি উদ্ধার করে। এ সময় মোট ১১টি স্থাপনা উচ্ছেদ করা হয় বলেও সিসিক সূত্রে জানা যায়।
এ ব্যাপারে মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, এই গোপাটকে ঘিরে অবৈধভাবে বেশকিছু দোকানপাট, বিল্ডিং ও বস্তি গড়ে উঠেছে। ধারাবাহিক অভিযানের মাধ্যমে এসব স্থাপনা উচ্ছেদ করা হবে। এর আগে এসব অবৈধ দখল অপসারণে কয়েকদফা নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু দখলদাররা স্থাপনা অপসারণ করেননি। দখলদার যত প্রভাবশালী হোক না কেন, অভিযান অব্যাহত থাকবে বলেও জানান সিটি মেয়র।
এসময় সিসিক মেয়র আরিফের সাথে উপস্থিত ছিলেন, স্থানীয় কাউন্সিলর মখলেছুর রহমান কামরান, সিসিকের প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমানসহ সংশ্লিষ্টরা।