বিশ্ব ডাউন সিড্রোম দিবসে রাগীব-রাবেয়া প্রতিবন্ধী সেবা কেন্দ্রে আলোচনা সভা

18

বিশ্ব ডাউন সিন্ড্রোম দিবস উপলক্ষে শাহজালাল রাগীব-রারেয়া প্রতিবন্ধী সেবা কেন্দ্রের উদ্যোগে এক আলোচনা সভা ২১ মার্চ বৃহস্পতিবার দুপুরে সিলেট নগরীর শাহী ঈদগাহস্থ সেবা কেন্দ্রে অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন প্রতিবন্ধী সাহায্য ও সেবা কেন্দ্র সিলেটের প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা সিদ্ধার্থ শংকর রায়। তিনি তার বক্তব্যে বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধীদের কল্যাণে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সরকারের পাশাপাশি প্রতিবন্ধীদের জীবন মান উন্নয়নে ও তাদেরকে দক্ষ মানব সম্পদে পরিণত করতে শাহজালাল রাগীব-রারেয়া প্রতিবন্ধী সেবা কেন্দ্র কার্যক্রমের মাধ্যমে অগ্রণী ভূমিকা পালন করে যাচ্ছে। তিনি প্রতিবন্ধীদের সুশিক্ষা অর্জনের মাধ্যমে তাদেরকে কর্মঠ জনগোষ্ঠিতে গড়ে তোলার লক্ষ্যে সমাজের সবাইকে এগিয়ে আসার আহবান জানান।
শাহাজালাল রাগীব-রারেয়া প্রতিবন্ধী সেবা কেন্দ্রের সাধারণ সম্পাদক ও শাহাজালাল রাগীব-রারেয়া প্রতিবন্ধী ইনস্টিটিউটের অধ্যক্ষ শামীমা নাছরিন পপি’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের সভাপতি আলহাজ্ব আতাউর রহমান খান সামছু। শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ধর্মীয় শিক্ষক জিয়া উদ্দিন, গীতা পাঠ করেন সেবা কেন্দ্রের প্রশাসনিক কর্মকর্তা সত্যজিৎ ভট্টাচার্য। বক্তব্য রাখেন রহমানিয়া প্রতিবন্ধী কল্যাণ ফাউন্ডেশনের অফিস সম্পাদক আল আমীন আহমদ নাঈম প্রমুখ। বিজ্ঞপ্তি