কোম্পানীগঞ্জে পাথর কোয়ারি ধসে আবারও শ্রমিকের মৃত্যু

17

স্টাফ রিপোর্টার :
কোম্পানীগঞ্জ উপজেলার ভোলাগঞ্জে শাহ আরেফিন টিলায় আবারো পাথর কোয়ারি ধসে আবু সাঈদ (৩০) নামে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। গতকাল বৃহস্পতিবার দুপুরে স্থানীয় চিকাডহর গ্রামের সোহরাব আলীর কোয়ারিতে এ দুর্ঘটনা ঘটে। এতে আরো ২ শ্রমিক আহত হয়েছেন। নিহত সাঈদ একই উপজেলার ছনবাড়ি গ্রামের ধন মিয়ার পুত্র।
আহতরা হচ্ছেন- সুনামগঞ্জের ছাতক উপজেলার নিজগাঁও গ্রামের ফখর উদ্দিন ও ইমাম হোসেন। তন্মধ্যে ফখরের অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। তাদেরকে কোম্পানীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হচ্ছে। পাথর কোয়ারি ধসে শ্রমিক নিহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন কোম্পানীগঞ্জ থানার সেকেন্ড অফিসার খায়রুল বাশার।
তিনি জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য ওসমানী হাসপাতালের মর্গে প্রেরণ করা হয়েছে। এ ঘটনায় নিহতের পরিবারের পক্ষ থেকে মামলা করার প্রস্তুতি চলছে।
শাহ আরেফিন টিলায় একের পর এক শ্রমিক মৃত্যুর ঘটনায় এখানে পাথর উত্তোলনে নিষেধাজ্ঞা আরোপ করা হয়। কিন্তু স্থানীয় প্রশাসনের সাথে আঁতাত করে একটি চক্র ঝুঁকিপূর্ণভাবে পাথর উত্তোলন করে চলেছে বলে অভিযোগ স্থানীয়দের। এতে নিয়মিত প্রাণহানির ঘটনাও ঘটছে। চলতি মার্চ মাসের ৬ তারিখ এ টিলায় গর্ত ধসে আক্কেল আলী নামের আরো এক শ্রমিক নিহত হয়েছিল।