দর্জিপাড়ায় প্রবাসীর বাসায় সন্ত্রাসী হামলা

132
দর্জিপাড়ায় হামলায় ভাংচুরকৃত ঘরের আসবাবপত্র ও আটক একজন।

স্টাফ রিপোর্টার :
নগরীর দর্জিপাড়ায় এক প্রবাসীর বাসায় হামলা হয়েছে। এ সময় হামলাকারীরা গুলি, ককটেল ফাটিয়ে বাসা ভাংচুর করে মালামাল লুট করেছে বলে অভিযোগ করেন শাহ আব্দুল মতলিব কোরেশী। গতকাল বৃহস্পতিবার দুপুর ২ টার দিকে সৌরভ ৪৩নং বাসায় এ ঘটনা ঘটে।
জানা গেছে, আমেরিকা প্রবাসী শাহ আব্দুল মতলিব কোরেশীসহ পরিবার নিয়ে দেশে আসেন গত ১৪ মার্চ। গতকাল বৃহস্পতিবার দুপুরের দিকে গুলি ছুড়ে ও ককটেল ফাটিয়ে তার বাসায় হামলায় চালায় দুর্বৃত্তরা। এ সময় তাদের হামলা তার ভাগ্নে সাদ উদ্দিন (২৬) আহত হন। তাকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।
প্রবাসী কোরেশী বলেন, প্রতিবেশী এনামের নেতৃত্বে ১০/১২জন গুলি, ককটেল ফাটিয়ে বাসার স্বর্ণালংকার, টাকা, মোবাইল ফোন, ল্যাপটপ নিয়ে যায়। এ সময় জনতার হাতে আটক হয় ইদ্রিস (২৫) নামের একজন। তিনি বলেন, জমি-জমা নিয়ে এনামের সাথে দীর্ঘ দিন থেকে বিরোধ চলছে। এ নিয়ে কোর্টে মামলাও চলমান। এর জের ধরে বৃহস্পতিবার আমার বাসায় তার নেতৃত্বে হামলা হয়। পুলিশ এনামকে ধরলেও পরে তাকে ছেড়ে দেয় বলে অভিযোগ করেন এই প্রবাসী। তিনি জানান, বাসা থেকে ১৫ ভরি স্বর্ণালঙ্কার, ৮টি মোবাইল ফোন, ২টি ল্যাপটপ, ৮০ হাজার টাকা ও পাশের কেয়ারটেকারের বাসা থেকে ২টি মোবাইল নিয়ে যায় ডাকাত দল।
প্রতিবেশীরা জানান, সন্ত্রাসীরা ৪ রাউন্ড গুলি ও ৫/৬টি ককটেলের বিস্ফোরণ ঘটায়। পালিয়ে যাওয়ার সময় একজনকে ধরে পুলিশের কাছে হস্তান্তর করেন তারা। এ সময় অবিস্ফোরিত ৫টি ককটেল দেখতে পান তারা।
কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: সেলিম মিঞা জানান, এ ঘটনায় পুলিশ ইদ্রিস নামের একজনকে আটক করেছে। তার অপর সহযোগীতের গ্রেফতারের জন্য তাকে নিয়ে পুলিশ অভিযান চালাচ্ছে। এর বেশী এই মুহূর্তে আর কিছু বলতে পারবো না।
মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া ) মো. জেদান আল মুসা বলেন, নগরীর দর্জিপাড়ায় প্রবাসীর বাসায় সন্ত্রাসী হামলার ঘটনার খবর পেয়েছি। পুলিশ একজনকে আটক করেছে। প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।