সর্বক্ষেত্রে নারীর মর্যাদা প্রতিষ্ঠা করতে হবে – প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী

37
ওসমানী মেডিকেল কলেজে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন উপলক্ষে বেলুন উড়িয়ে দিবসের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করছেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী।

সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী বলেছেন, নারীদেরকে সম্মান করতে হবে। সর্বক্ষেত্রে নারীর মর্যাদা প্রতিষ্ঠার মাধ্যমে একটি সুন্দর ও আলোকিত সমাজ গঠন করা সম্ভব। এজন্য প্রত্যেকের চিন্তা-চেতনা এবং দৃষ্টিভঙ্গিকে পরিবর্তন করতে হবে। পাশাপাশি নারীদেরকেও তাদের মর্যাদা ও অধিকার সম্পর্কে হলে অনেকাংশে সমস্যা লাঘব হবে।
আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে অবসটেট্রিক্যাল এন্ড গাইনীকোলজিক্যাল সোসাইটি, সিলেট-এর উদ্যোগে আয়োজিত সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। ৮ মার্চ আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে গতকাল সোমবার সকালে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের হলরুমে এই সভা অনুষ্ঠিত হয়। এর আগে সকালে কলেজে র‌্যালী বের করা হয় এবং পরে বেলুন উড়িয়ে দিবসের আলোচনা সভার উদ্বোধন করেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ডা. মোর্শেদ আহমদ চৌধুরী। ‘ব্যালেন্স ফর বেটার’ এ শ্লোগানকে ধারণ করে ও প্রতিপাদ্য রেখে হেলথকেয়ার ফার্মাসিউটিক্যাল্স লিমিটেডের সার্বিক সহযোগিতায় অনুষ্ঠিত সভায় অন্যান্যের মধ্যে রাখেন সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. মইনুল হক, ওজিএসবি-এর সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. দিলীপ কুমার ভৌমিক, গাইনী বিভাগের বিভাগীয় প্রধান ডা. নাসরীন আক্তার। বিজ্ঞপ্তি