সিলেট প্রেসক্লাব ঐতিহ্যের ধারাবাহিকতায় প্রশংসনীয় কাজ করে যাচ্ছে – মেয়র আরিফুল হক

23
সিনিয়র সাংবাদিক মুহাম্মদ আমজাদ হোসাইনের হাতে সিলেট প্রেসক্লাব-লুৎফুর লায়লা ফাউন্ডেশন সাংবাদিক সম্মাননা তুলে দিচ্ছেন মেয়র আরিফুল হক চৌধুরী।

সিলেটের শতবর্ষের সাংবাদিকতার স্মারক প্রতিষ্ঠান সিলেট প্রেসক্লাবে সদ্য প্রতিষ্ঠিত ‘সিলেট প্রেসক্লাব-লুৎফুর লায়লা ফাউন্ডেশন সাংবাদিক সম্মাননা’য় ভুষিত হলেন সিলেটের সিনিয়র সাংবাদিক মুহাম্মদ আমজাদ হোসাইন। শনিবার (৯ মার্চ) এক বর্ণিল আয়োজনের মধ্য দিয়ে তাঁর হাতে এই সম্মাননা তুলে দেয়া হয়। সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সাংবাদিকরা সমাজের অগ্রসর শ্রেণীর অংশ। আর্থসামাজিক উন্নয়ন, রাজনৈতিক প্রেক্ষাপট পরিবর্তন, মানবিক মূল্যবোধ জাগ্রত করাসহ সত্য ন্যায়ের ঝান্ডা নিয়ে যারা এগিয়ে যান সাংবাদিকরা তাদেরই অংশ। দেশ ও জাতির কল্যাণে আরো জোরালো ভূমিকা রাখার জন্য এই অগ্রসর সমাজকে ঐক্যবদ্ধভাবে এগিয়ে যেতে হবে। আরিফুল হক চৌধুরী বলেন, সিলেট প্রেসক্লাব তাদের ঐতিহ্যের ধারাবাহিকতায় একের পর এক প্রশংসনীয় কাজ করে যাচ্ছে। বিশেষ করে অগ্রজদের সম্মান প্রদর্শনের কর্মসূচি সবার দৃষ্টি কেড়েছে। সাংবাদিক মুহাম্মদ আমজাদ হোসাইন’কে সম্মাননা প্রদান প্রেসক্লাবের সমৃদ্ধ সংস্কৃতিকে আরো গৌরবান্বিত করেছে।
সিলেট প্রেসক্লাবের আমীনূর রশীদ চৌধুরী মিলনায়তনে অনুষ্ঠিত সম্মাননা প্রদান অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের ব্যুারো প্রধান ইকরামুল কবির। সাধারণ সম্পাদক ও একাত্তর টেলিভিশনের সিলেট ব্যুারো প্রধান ইকবাল মাহমুদের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরী, আজীবন সদস্য কলামিস্ট আফতার চৌধুরী, প্রবাসী সাংবাদিক নজরুল ইসলাম বাসন, সিলেট প্রেসক্লাবের সিনিয়র সহ-সভাপতি এনামুল হক জুবের, সহ সভাপতি এম এ হান্নান, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ও দৈনিক সিলেটের ডাক এর বার্তা সম্পাদক সমরেন্দ্র বিশ্বাস সমর, সাবেক সহ সভাপতি ও দৈনিক জালালাবাদের নির্বাহী সম্পাদক আব্দুল কাদের তাপাদার, দৈনিক সিলেটের ডাক এর সিনিয়র সাব এডিটর আব্দুস সবুর মাখন, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাংস্কৃতিক সম্পাদক আবুল কালাম, সিলেট প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদ, মোঃ আফতাব উদ্দিন ও কবির আহমদ সোহেল, সিলেট কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের সহ সভাপতি গল্পকার সেলিম আউয়াল, সিলেট প্রেসক্লাবের সাবেক পাঠাগার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট আব্দুল মুকিত অপি, সিলেট প্রেসক্লাবের ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক নূর আহমদ, সাবেক ক্রীড়া ও সংস্কৃতি সম্পাদক আহবাব মোস্তফা খান, সিনিয়র সদস্য গোলাম মর্তুজা বাচ্চু। শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিনিয়র সদস্য মুহাম্মদ আব্দুর রাজ্জাক।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মতিন উদ্দিন জাদুঘরের প্রতিষ্ঠাতা ডাঃ মোস্তফা শাহজামান বাহার, প্রেসক্লাবের সাবেক সহ-সভাপতি আতাউর রহমান আতা, কোষাধ্যক্ষ শাহাব উদ্দিন শিহাব, পাঠাগার ও প্রকাশনা সম্পাদক খালেদ আহমদ, কার্যনির্বাহী সদস্য দিগেন সিংহ, সদস্য চৌধুরী দেলওয়ার হোসেন জিলন, ছিদ্দিকুর রহমান, মো. আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া, মুহাম্মদ তাজ উদ্দিন, খায়রুল জাফর চৌধুরী, মো. দুলাল হোসেন, মো. মনির আহমদ, নাজমুল কবীর পাভেল, আবু সাঈদ মো. নোমান, মো. কামরুল ইসলাম, মুনশী ইকবাল, ইউনুছ চৌধুরী, নৌসাদ আহমেদ চৌধুরী, শেখ আব্দুল মজিদ, মো. আব্দুল মোমিন ইমরান, মো. করিম মিয়া, আবুল কালাম কাওছার, সহযোগী সদস্য মাসরুর রাসেল ও শিপন আহমদ প্রমুখ। বিজ্ঞপ্তি