হযরত গায়বী শাহ (র:)’র দু’দিনব্যাপী বার্ষিক ওরস সম্পন্ন ॥ আখেরী মোনাজাতে সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা

117
হযরত গায়বী শাহ (র:)’র বার্ষিক ওরস মোবারক উপলক্ষে মাজারে গিলাফ ছড়ান মাজারের পরিচালনা কমিটির সভাপতি আফছর উদ্দিন সহ নেতৃবৃন্দ।

স্টাফ রিপোর্টার :
আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হয়েছে ওলিকূল শিরোমণি হযরত শাহজালাল (রহ.) এর অন্যতম সফর সঙ্গী হযরত গায়বী শাহ (র:)’র দু’দিন ব্যাপী বার্ষিক ওরস মোবারক। ওরসকে কেন্দ্র করে সিলেটের প্রত্যন্ত অঞ্চল থেকে হাজার হাজার ভক্ত আশেকানরা মাজারে ছুটে আসেন। তারা জিকির আসকার, ফকিরি গান সহ চলে দোয়া প্রার্থনার মধ্যদিয়ে পুরো রাত অতিবাহিত করেন। ওরসকে কেন্দ্র করে উত্তর কাজিরবাজারস্থ পুরো এলাকায় এক উৎসবের আমেজ সৃষ্টি হয়।
গতকাল বুধবার বাদ ফজর হতে খতমে কোরআন, সকাল ১০ টায় দোয়া, সকাল সাড়ে ১০ টায় মাজারে গিলাফ ছড়ানোর মধ্যদিয়ে শুরু হয় ওরসের আনুষ্ঠানিকতা। সকাল ১১ টায় গরু জবাই করা হয়। বৃহস্পতিবার ভোর ৪ টা ৪৫ মিনিটে আখেরী মোনাজাতের মধ্য শেষ হয় মহান এ ওলির দুদিনব্যাপী বার্ষিক ওরস। মোনাজাতে দেশ-জাতির মুসলিম উম্মাহর অব্যাহত সুখ-শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়। পরে সকলের মধ্যে নেওয়াজ বিতরণ করা হয়।
এদিকে ওরসে ফকিরি গান পরিবেশন করেন- বাংলাদেশ বেতার ও স্থানীয় পর্যায়ের প্রখ্যাত শিল্পীরা। এদের মধ্যে রয়েছেন- মনিবুর সরকার মনি মিয়া, শিউলী আক্তার, বাউল দুলাল সরকার, বাউল মারুফা, সাহানা আক্তার, নুকু মিয়া, আনোয়ার হোসেন, মাসুক মিয়া, সেলিনা আক্তার, লাল মিয়া, আয়হাস শিল্পী। এছাড়া বিশিষ্ট সমাজসেবী হাজী জাহাঙ্গীর আলমের আসরে গান পরিবেশন করেন- সাজ্জাদ নূর, সোবহান কোরশী, বিউটি রাণী, সুর্বণা সরকার, মুক্তা সরকার, দৈনিক সবুজ সিলেটের ফটো সাংবাদিক আজমল হোসেন।