সিলেট চেম্বার ও কর আইনজীবী সমিতির যৌথ সভা ॥ সিলেটে রাজস্ব ভবন দ্রুত বাস্তবায়নের দাবী

42

সিলেটে রাজস্ব ভবন বাস্তবায়নে একসাথে কাজ করার ঘোষণা দিয়েছেন সিলেট চেম্বার ও সিলেট জেলা কর আইনজীবী সমিতির নেতৃবৃন্দ। গতকাল রবিবার বিকাল ৪টায় সিলেট চেম্বারের কনফারেন্স হলে সিলেট জেলা কর আইনজীবী সমিতির নবনির্বাচিত নেতৃবৃন্দের সাথে সিলেট চেম্বারের মতবিনিময় সভায় উভয় সংগঠনের নেতৃবৃন্দ এই ঘোষণা দেন।
মতবিনিময় সভায় নেতৃবৃন্দ রাজস্ব ভবন না থাকায় সিলেটের করদাতারা বিভিন্ন ধরণের দুর্ভোগের শিকার হচ্ছেন উল্লেখ করে বলেন, স্বাধীনতার সাতচল্লিশ বছর পরও সিলেটের মতো রাজস্ব আদায়ের বৃহৎ এলাকায় রাজস্ব ভবন না হওয়া “বাতির নিচে অন্ধকারের মতো”। ২০০৭-২০০৮ অর্থবছরে ১৫৫ কোটি ৮০ লক্ষ টাকা সিলেট কর অঞ্চল থেকে আদায় হওয়ার পরও সিলেটে রাজস্ব ভবন নির্মিত হয়নি অথচ সেসময় এর চেয়ে অনেক কম কর আদায়কারী অঞ্চলেও রাজস্ব ভবন নির্মিত হয়েছে। কিন্তু সিলেটের করদাতাদের ন্যায্য দাবী বাস্তবায়ন করা হচ্ছে না। বক্তারা সিলেটে রাজস্ব ভবন বাস্তবায়নে মাননীয় প্রধানমন্ত্রী, অর্থমন্ত্রী, পরিকল্পনামন্ত্রী সহ সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।
মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের সভাপতি খন্দকার সিপার আহমদ। সভার শুরুতে কর আইনজীবী সমিতির পক্ষ থেকে বক্তব্য রাখেন সমিতির নবনির্বাচিত সভাপতি এডভোকেট মোঃ আবুল ফজল।
সভায় অন্যান্যের মধ্যে আলোচনায় অংশ নেন সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি মাসুদ আহমদ চৌধুরী, সহ সভাপতি মোঃ এমদাদ হোসেন, সিলেট জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট এমাদ উল্লাহ শহিদুল ইসলাম, কর আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল আলীম পাঠান, কর আইনজীবী সমিতির সাবেক সভাপতি এডভোকেট মৃত্যুঞ্জয় ধর ভোলা সিলেট চেম্বারের পরিচালক ও ভ্যাট, বাজেট, শুল্ক, কর ও ট্যারিফ সাব কমিটির যুগ্ম আহবায়ক ফালাহ উদ্দিন আলী আহমদ ও উইমেন চেম্বারের সভাপতি স্বর্ণলতা রায়। বিজ্ঞপ্তি