ইয়াবা, অস্ত্র, ছিনতাইকারী ও ১১ মামলার আসামীসহ ৭ জন গ্রেফতার

25

স্টাফ রিপোর্টার :
নগরীর বিভিন্ন এলাকায় ছিনতাইকারী চক্রের সদস্য, ইয়াবা ব্যবসায়ী ও ১১ মামলার আসামীসহ ৭ জনকে গ্রেফতার করেছে পুলিশ। গত শনিবার পৃথক অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। অভিযানে ছিনতাই চক্রের সদস্যের কাছ থেকে ১টি মোবাইল সেট ও ১টি ধারালো চাকু উদ্ধার করা হয়েছে।
গ্রেফতারকৃতরা হচ্ছে- নেত্রকোণা জেলার খালিয়াজুড়ি থানার বল্লী গ্রামের আনফর আলীর পুত্র বর্তমানে দক্ষিণ সুরমা থানার ছনুপাড়া রাবেয়া বেগমের বাসার বাসিন্দা ও ১১ মামলার আসামী আমিরুল ইসলাম (২৭), ব্রাক্ষণবাড়িয়া সদর থানার সেন্দা গ্রামের মোবারক মিয়ার পুত্র বর্তমানে মুন্সিপাড়া ৩৬/এ নং বাসার বাসিন্দা ছিনতাইকারী চক্রের সদস্য মো: মামুন মিয়া (২২), নগরীর দাড়িয়াপাড়া এ/৪ নং বাসার মনির মিয়ার পুত্র জায়েদ আহমদ, নগরীর কাজীটুলা অন্তরঙ্গ-৫৯ নং বাসার আব্দুল কুদ্দুস সিকদারের পুত্র ফাতেমা জান্নাত নিপা, লালদিঘীরপাড় নতুন মার্কেটের মৃত ইদ্রিস মিয়ার পুত্র শহীদুল ইসলাম, নগরীর সুরমা টাওয়ারের মৃত হামিদ আলীর পুত্র সিরাজুল ইসলাম। তারা ৪ জন ৭টি মামলার পলাতক আসামী। এবং নগরীর দক্ষিণ সুরমা মোমিনখলা এলাকার মৃত মকবুল হোসেনের পুত্র ইয়াবা ব্যবসায়ী ফারুক মিয়া (৩৮)।
পুলিশের পাঠানো প্রেসবিজ্ঞপ্তি থেকে জানা গেছে, গত শনিবার রাতে র‌্যাবের সহায়তায় পুলিশ জালালাবাদ থানা এলাকায় অভিযান পরিচালনা করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে আখালিয়া এলাকা থেকে ছিনতাই মামলার এজাহারনামীয় পলাতক আসামী আমিরুল ইসলামকে গ্রেফতার করে। গ্রেফতারকৃত আসামীকে এয়ারপোর্ট থানায় হস্তান্তর করা হয়েছে। গ্রেফতারকৃত আমিরুল ইসলামামের বিরুদ্ধে ছিনতাই, চাঁদাবাজী, বিশেষ ক্ষমতা, পরিবেশ আইনে ও চুরি মামলাসহ মোট ১১টি মামলা রয়েছে।
শনিবার দুপুর সাড়ে ১২ টার দিকে কোতোয়ালী থানার এএসআই নোমান মিয়ার নেতৃত্বে নগরীর মিরের ময়দানস্থ কেওয়াপাড়া গলির মুখে অভিযান পরিচালনা করে ছিনতাইকারী চক্রের সদস্য মোঃ মামুন মিয়াকে গ্রেফতার করে। এ সময় এবং তার নিকট হতে ছিনতাইকৃত মোবাইল সেট ও ১টি ধারালো চাকু উদ্ধার করে। সে চিহ্নিত চোর ও ছিনতাইকারী চক্রের সক্রিয় সদস্য এবং সে দীর্ঘদিন যাবৎ তার অন্যান্য সহযোগীরা সহ মহানগর এলাকায় বিভিন্ন অপরাধ কর্মকান্ড করে আসছে।
একইদিন কোতোয়ালী থানার এসআই শেখ মোঃ ইয়াছিন এর নেতৃত্বে থানার এলাকার বিভিন্ন স্থানে অভিযান পরিচালনা করে ৪টি সি.আর সাজা ও ১টি জি.আর সাজা এবং ২টি সি.আরসহ মোট ৭টি মামলার পরোয়ানাভুক্ত পলাতক আসামী জায়েদ আহমদ, ফাতেমা জান্নাত নিপা,শহীদুল ইসলাম ও সিরাজুল ইসলামকে গ্রেফতার করে।
এছাড়া শনিবার রাত সোয়া ১১ টার দিকে মহানগর গোয়েন্দা পুলিশের উপ-পুলিশ কমিশনার সঞ্জয় সরকারের সার্বিক নির্দেশনায় পুলিশ পরিদর্শক সঞ্জিত চন্দ্র দাস এর নেতৃত্বে দক্ষিণ সুরমা থানার মোমিনখলা এলাকায় অভিযান পরিচালনা করে ইয়াবা ব্যবসায়ী ফারুক মিয়াকে গ্রেফতার করে। এ সময় তার কাছ থেকে ২০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়। দীর্ঘদিন যাবত মাদক ব্যবসার সহিত জড়িত সে সিলেট জকিগঞ্জ এলাকা হতে ইয়াবা ট্যাবলেট ক্রয় করে ঘটনাস্থলসহ সিলেট শহরের বিভিন্ন এলাকায় মাদক সেবীদের নিকট বিক্রয় করে থাকে। আটক মাদক ব্যবসায়িকে আসামী করে এসআই/ মোঃ তোফাজ্জল হোসেন দক্ষিণ সুরমা থানায় এজাহার দায়ের করেন।