নগরীতে একটি নগর প্রশিক্ষণ কেন্দ্র খোলা হবে – মেয়র আরিফুল হক

22
দারিদ্র্য বান্ধব নগর উন্নয়ন কর্মশালায় বক্তব্য রাখছেন পিপিআরসির নির্বাহী চেয়ারম্যান ও তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ড. হোসেন জিল্লুর রহমান।

বেকারত্ব ধুর ও কর্মসংস্থান সৃষ্টির লক্ষ্যে নগরীতে একটি নগর প্রশিক্ষণ কেন্দ্র খোলা হবে বলে জানিয়েছেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী।
বৃহস্পতিবার (১৪ ফেব্রুয়ারি) বিকেলে নগর ভবনের সভাকক্ষে ও সকালে জেলা পরিষদ মিলনায়তনে দারিদ্র্য বান্ধব নগর উন্নয়ন ও অংশীজন শীর্ষক পৃথক কর্মশালায় তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তত্ত্বাবদায়ক সরকারের সাবেক উপদেষ্টা ও পিপিআরসি’র নির্বাহী চেয়ারম্যান ড. হোসেন জিল্লুর রহমানের সভাপতিত্বে আয়োজিত পৃথক কর্মশালায় সিসিক মেয়র বলেন, কর্মমুখী শিক্ষার অভাবে বাড়ছে শিক্ষিত বেকারের সংখ্যা। কারিগরি ও বিশেষায়িত শিক্ষায় যোগ্যতা সম্পন্ন ব্যক্তিদের চাকরির বাজারে ভালো চাহিদা আছে। কিন্তু চাহিদানুযায়ী দক্ষ জনবল তৈরী না হওয়ায় বাড়ছে বেকাররত্ব। চাকরী না পেয়ে ব্যর্থতা ও হতাশায় আক্রান্ত হচ্ছেন তরুণ সমাজ। অনেক সময় চেষ্টা ও সংগ্রামে বিফল হয়ে ধ্বংসাত্মক কাজে আত্মনিয়োগ করছে, যা কেবল তার নিজের বা পরিবারের জন্য নয়, গোটা সমাজের জন্য হয়ে উঠছে ভয়ঙ্কর। এমতাবস্থায় করণীয় হচ্ছে, এ সমস্যা থেকে উত্তরণের উপায় বের করা।
কর্মশালায় স্বাগত বক্তব্য রাখেন পিপিআরসির সিনিয়র ফেলো, মো. আব্দুল ওয়াজেদ।
বক্তব্য রাখেন মেয়র পতœী শামা হক চৌধুরী, সিসিকের প্রধান নির্বাহী বিধায়ক রায় চৌধুরী ও গ্লোবাল লিমিটেড এর ভাইস প্রেসিডেন্ট শ্রীপর্ণা আয়ার, সিসিকের সচিব মোহাম্মদ বদরুল হক, প্রধান প্রকৌশলী নুর আজিজুর রহমান, সুজনের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী পরিবেশ আন্দোলন বাপার সিলেটের সভাপতি আব্দুল করিম কিম।
কর্মশালায় কাউন্সিলরদের মধ্যে বক্তব্য রাখেন, সিসিকের প্যানেল মেয়র-১ তৌফিক বক্স লিপন, প্যানেল মেয়র-৩ এবিএম জিল্লুর রহমান উজ্জল, আজম খান, ছয়ফুল আমিন বাকের, এস এম শওকত আমীন তৌহিদ, মহিলা কাউন্সিলর শাহানারা বেগম, রেবেকা বেগম, নাজনিন আক্তার কনা, রেবেকা আক্তার লাকী ও শাহানা বেগম শানু। বিজ্ঞপ্তি