শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেলা বন্ধের দাবিতে একাট্টা ব্যবসায়ী ও এলাকাবাসী, আসছে কর্মসূচি

123
শাহী ঈদগাহে শেখ রাসেল মিনি স্টেডিয়ামে মেলা বন্ধের দাবিতে ব্যবসায়ী ও এলাকাবাসীর মানববন্ধন।

সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে শাহী ঈদগাহ খেলার মাঠে মেলা বন্ধের দাবিতে শনিবার (৯ ফেব্র“য়ারী) বেলা ৩টায় এক মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। মানববন্ধনে ব্লু ওয়াটার শপিং সিটি ব্যবসায়ী সমিতির সভাপতি শাহেদ আহমদের সভাপতিত্বে মোঃ আলতাফ হোসেন ও মাসুদ হোসেন খানের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত প্রতিবাদ মানববন্ধন কর্মসূচীতে একাত্মতা পোষণ করে বক্তব্য রাখেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট জেলা ও ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের উপদেষ্টা হাজী রইছ আলী, ব্লু ওয়াটার শপিং সিটির সাবেক যুগ্ম আহ্বায়ক আব্দুল আহাদ ইসলাম, ব্যবসায়ী নেতা বাবুল মিয়া, রাজা ম্যানশন ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক তানভীর হোসেন রহিম, ব্যবসায়ী মাওলানা আব্দুল আলিম, সিলেট মিলেনিয়ামের সাধারণ সম্পাদক সিরাজ উদ্দিন, মিতালী ম্যানশনের সাধারণ সম্পাদক অলিউর রহমান চৌধুরী, ওয়াহিদ ভিউ ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক রাসেল আহমদ সুমন, ব্লু ওয়াটার শপিং সিটির সহ সভাপতি রফু মিয়া, জুয়েল তালুকদার, রিয়াজ আহমদ, সাংগঠনিক সম্পাদক ফয়জুল হক জুনেদ, সহ-সাধারণ সম্পাদক এম.জি.এ সুহিন, মিলেনিয়াম মার্কেটের কোষাধ্যক্ষ জুনেদ আহমদ, রোজ ভিউ মার্কেটের ব্যবসায়ী কামাল উদ্দিন, কাজী ম্যানশনের কোষাধ্যক্ষ মাহফুজুল ইসলাম মিঠুন, ব্যবসায়ী তাজুল ইসলাম, রুহুল আমিন, হেলাল আহমদ, তারেক আহমদ, মিতালী ম্যানশনের ব্যবসায়ী এমরান হোসেন, রহমত এলাহী নাঈম, রাজু আহমদ, শহীদুল হক, শিপন চৌধুরী, রাসেল আহমদ, তুহিনুর রহমান প্রমুখ। বক্তারা বলেন, সিলেটে বার বার মেলার আয়োজন করে সাধারণ ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাই বার বার মেলা না করার জন্য সংশ্লিষ্ট কর্তৃৃপক্ষের কাছে অনতিবিলম্বে মেলা বন্ধের জোর দাবি জানান।
এদিকে নগরীর শাহী ঈদগাহ শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আন্তর্জাতিক বাণিজ্য মেলা বন্ধের দাবিতে বৃহত্তর শাহী ঈদগাহ এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (৯ ফেব্র“য়ারী) বিকেল ৪টায় শেখ রাসেল মিনি স্টেডিয়ামের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সর্বকনিষ্ঠ পুত্র প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভাই শেখ রাসেলের নামে আজো কোনো খেলার আয়োজন করা হয়নি। এই মাঠটি নামেই শেখ রাসেল মিনি স্টেডিয়াম। শেখ রাসেল মিনি স্টেডিয়ামের মাঠের খোলা জায়গায় আমরা বৃহত্তর শাহী ঈদগাহ বাসীসহ বিভিন্ন এলাকার শিশু-কিশোর খেলাধূলা করে আসছে। ক‘দিন পরপর মেলার জন্য তারা এখন আর এই মাঠে খেলা করতে পারছে না। আমাদের এলাকার অনেক ডায়বেটিক রোগীরা ভোরে ও বিকেলে এই মাঠে হাটাহাটি করতেন। এখন আর তা করতে পারছেন না। কারণ তারা এখানে এসে আগের পরিবেশ পাচ্ছেন না।
এই মাঠের পাশে শিক্ষা প্রতিষ্ঠান ও ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল এবং সংক্রামক ব্যাধি হাসপাতার রয়েছে। মেলায় উচ্চস্বরে গানবাজনায় রোগীসহ ছাত্রছাত্রীরদের পড়ালেখায় সমস্যা হয়।
একটি চক্র ক‘দিন পর পর এই জায়গায় মেলার আয়োজন করে তাদের ফায়দা হাসিল করে। কখনো বা পশুর হাটের আয়োজন করা হয়। এই মাঠে কোন খেলার আয়োজন করা হয়না। খেলার মাঠে শুধুই খেলা হবে, তাই আমরা মেলা চাইনা। তাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রশাসনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করছি।
এ সময় মানববন্ধনে উপস্থিত ছিলেন- মাঠ কমিটির সদস্য মুকুল আহমদ, সিলেটে জেলা ছাত্রলীগের সহ সভাপতি সয়েফ আহমদ, সিলেটে জেলা ছাত্রলীগের সদস্য সোয়েব আহমদ, যুবলীগ নেতা সিদ্দিক আহমদ, দিদার, শামিম আহমদ, আবির, জাকারিয়া, মনির, পল, শুভন, সালমান, সাইদ, ফারুখ, সাহেদ আহমদ, রনি দাস, তানভির, ইমু, রাজু, ইব্রাহিম, ইসলাম মিয়া, জাহেদ আহমদ, তন্ময়, রানা, মাসুদ আহমদ, কুতুব মিয়া, রাহি, নিহাদ, জাবেদ, নজরুল এবং যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ। বিজ্ঞপ্তি