শরীর মন এবং আত্মার সুসামঞ্জস্য হচ্ছে শিক্ষার মূল লক্ষ্য – ড. গোলাম রাব্বানী

24

জাতীয় বিশ্ববিদ্যালয়ের সিলেট আঞ্চলিক কেন্দ্রের পরিচালক ড. মো: গোলাম রাব্বানী বলেছেন, ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রমের দ্বারা শারিরীক, মানসিক ও সামাজিকভাবে যেমন বেড়ে উঠা যায় তেমনি সুস্থভাবে জীবন যাপন করা যায়। শরীর মন এবং আত্মার সুসামঞ্জস্য গড়ে তোলা হচ্ছে শিক্ষার মূল লক্ষ্য। একাডেমিক অধ্যয়নের পাশাপাশি সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রমে সম্পৃক্ত হতে শিক্ষার্থীদেরকে আরো উৎসাহিত করতে হবে।
মইনউদ্দিন আদর্শ মহিলা কলেজে সপ্তাহব্যাপী বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতা-২০১৯’র উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
কলেজের অধ্যক্ষ অধ্যাপক মো:গিয়াস উদ্দিনের সভাপতিত্বে ও হিসাব বিজ্ঞানের প্রভাষক মইনুর রহমানের পরিচালনায় গতকাল শনিবার আয়োজিত উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার আহবায়ক অধ্যাপক কৃষ্ণপদ সূত্রধর। কলেজের শিক্ষার্থী বুশরা তাসনিমের কোরান তেলাওয়াত ও স্বর্ণা তালুকদারের গীতা পাঠের মাধ্যমে শুরু হওয়া অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ব্যবস্থাপনা বিভাগের বিভাগীয় প্রধান ও শিক্ষক পরিষদের সম্পাদক মো. এনামুল হক চৌধুরী সোহেল, বাংলা বিভাগের বিভাগীয় প্রধান আজির হাসিব, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান মো. এনামুল হক চৌধুরী, ইংরেজি বিভাগের বিভাগীয় প্রধান পার্থসারথি নাগ। এ সময় কলেজের শিক্ষক-কর্মকর্তা-কর্মচারী ও ছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন। বিজ্ঞপ্তি