জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জনে অনুশীলনের বিকল্প নেই – মুহাম্মদ ইশফাকুল হোসেন

27

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের রেজিস্ট্রার মুহাম্মদ ইশফাকুল হোসেন বলেছেন, জ্ঞানের রাজ্যে শ্রেষ্ঠত্ব অর্জন করতে অনুশীলনের বিকল্প নেই। সুখী সমৃদ্ধশালী ও আলোকিত বাংলাদেশ গঠনে তরুণ প্রজন্মকে সুশিক্ষায় শিক্ষিত হতে হবে। যাদের মাধ্যমে দেশের উন্নয়ন ও অগ্রগতি তরান্বিত হবে। তাই শিক্ষক-শিক্ষার্থী ও অভিভাবকদের সমন্বয়ে মেধার বিকাশ ঘটাতে সকলকে সচেষ্ট থাকতে হবে। তিনি অধ্যয়নরত শিক্ষার্থীদের অধ্যায়নের পাশাপাশি বহির্বিশে^র জ্ঞান ভান্ডার থেকে জ্ঞান অর্জনের জন্য আহবান জানান।
তিনি ২৬ জানুয়ারী শনিবার সকালে দক্ষিণ সুরমা উপজেলার তেতলী ইউনিয়নের বলদী লিটল স্টার কিন্ডারগার্টেন এর ২০ বছর পূর্তি উপলক্ষে প্রাক্তন শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
লিটল স্টার কিন্ডারগার্টেন পরিচালনা কমিটির সভাপতি আলহাজ¦ মকবুল আলীর সভাপতিত্বে এবং কিন্ডারগার্টেনের সহকারী শিক্ষক শাহির উদ্দিন অপু ও সহকারী শিক্ষক ফারুক আহমদ এর যৌথ পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন নূরজাহান মেমোরিয়াল মহিলা ডিগ্রি কলেজের অধ্যক্ষ নিজাম উদ্দিন তরফদার, প্রভাষক এম.এ আজিজ, দক্ষিণ সুরমা উপজেলা শিক্ষা অফিসার আব্দুর রাজ্জাক, জেলা আওয়ামীলী নেতা, তেতলী ইউপি’র সাবেক চেয়ারম্যান আলহাজ¦ ময়নুল ইসলাম, পুস্তক প্রকাশক বিক্রেতা সমিতি সিলেটের সাবেক সভাপতি রোটারিয়ান মাহবুবুল আলম মিলন, এডভোকেট সালেহ আহমদ হিরা, কিন্ডারগার্টেনের সাবেক প্রধান শিক্ষক আব্দুল কাইয়ূম ও কাজল চন্দ্র পাল। বিজ্ঞপ্তি