জঙ্গি আস্তানা আতিয়া মহল মামলা ॥ ৫ দিনের রিমান্ড শেষে ৩ জঙ্গিকে কারাগারে প্রেরণ

44

স্টাফ রিপোর্টার :
নগরীর দক্ষিণ সুরমা শিববাড়ী পাঠানপাড়াস্থ আতিয়া মহলে আলোচিত জঙ্গিবিরোধী অভিযানে নিহত মর্জিনা বেগম উরফে মার্জিয়ার বোন আর্জিনা বেগমসহ ৩ জঙ্গিকে ৫ দিনের রিমান্ড শেষে কারাগারে প্রেরণ করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে মামলার তদন্তকারী সংস্থা পিবিআই আসামিদের সিলেটের মহানগর ম্যাজিস্ট্রেট মামুনুর রশীদ সিদ্দিকীর আদালতে হাজির করেন। পরে আদালত তাদেরকে জেলহাজতে প্রেরণের নির্দেশ দেন।
বিষয়টি নিশ্চিত করেছেন মহানগর পুলিশের সহকারী কমিশনার (প্রসিকিউশন) অমূল্য কুমার চৌধুরী। তিনি বলেন, রিমান্ড শেষে প্রতিবেদনসহ আসামিদের আদালতে হাজির করা হয়। পরে আদালত তাদেরকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন।
তিনি আরো বলেন, এর আগে পিবিআইয়ের আবেদনের প্রেক্ষিতে একই আদালত আতিয়া মহলে জঙ্গিবিরোধী অভিযানে নিহত মর্জিনা বেগমের বোন আর্জিনা বেগম, তার স্বামী জসিম উদ্দিন ও প্রতিবেশী বান্দারবনের নাইক্ষ্যংছড়ির মোহাম্মদ হাসানকে সন্ত্রাসবিরোধী মামলায় গ্রেফতারের নির্দেশ দেন। এর পরদিন পিবিআইয়ের আবেদনের প্রেক্ষিতে তাদের প্রত্যেকের ৫ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে পিবিআই তাদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদে মামলায় সহায়ক গুরুত্বপূর্ণ তথ্য পেয়েছে বলে জানিয়েছে পিবিআই। সেগুলো খতিয়ে দেখা হচ্ছে।