নেতাকর্মীদের গ্রেফতার ও বাড়ি বাড়ি তল্লাশীর নিন্দা

21

বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্টের সিলেট মহানগরীর ৮ নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আব্দুল জব্বার তুতুকে গ্রেফতার, সিলেট মহানগর বিএনপির সহ সভাপতি ও সিলেট সিটি কর্পোরেশনের কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীম ও ৯নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয়ক আমির হেসেনের বাসায় পুলিশী তল্লাশীর নিন্দা জানিয়েছেন সিলেট-১ আসনে বিএনপি তথা জাতীয় ঐক্যফ্রন্ট মনোনীত প্রার্থী, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের শামীম ও সাধারণ সম্পাদক আলী আহমদ, সিলেট মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বক্ত সাদেক।
এক যুক্ত বিবৃতিতে তারা বলেন, কোনরূপ মামলা মোকদ্দমা না থাকা সত্বেও গত মঙ্গলবার দিবাগত গভীর রাতে পুলিশের একটি দল কাউন্সিলর ফরহাদ চৌধুরী শামীমের বাসায় তল্লাশীর নামে হানা দেয়। বাসার মালামাল তছনছ করে এবং ফরহাদ চৌধুরী শামীমকে বাসায় না পেয়ে তার স্বজনদের সাথে দুর্ব্যবহার করে। গতকাল বুধবার সন্ধ্যায় পাঠানটুলা এলায় নির্বাচনী সমাবেশ থেকে ফেরার পথে পুলিশ গ্রেফতার করে আমাদের ৮নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সদস্য আব্দুল জব্বার তুতুকে। বুধবার সন্ধ্যার পুলিশ আমাদের ৯নং ওয়ার্ড নির্বাচন পরিচালনা কমিটির সমন্বয় আমির হোসেনের বাসায় তল্লাশীর নামে বাসার মালামাল তছনছ করে ও আমির হোসেনের স্বজনদেরকে হুমকি দিয়ে আসে।
সিলেট-১ আসনে বিএনপির নির্বাচনী প্রচার সেলের সমন্বয়ক, কাউন্সিলর রেজাইল হাসান কযেস লোদী স্বাক্ষরিত ঐ বিবৃতিতে নেতৃবৃন্দ পুলিশের এই ধরনের ‘বাড়াবাড়ি’ বন্ধে নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করেন। তারা অবিলম্বে গ্রেফতারকৃত বিএনপি নেতা আব্দুল জব্বার তুতুর মুক্তির দাবী জানান। বিজ্ঞপ্তি