প্রগতিশীল আন্দোলনের নেতা মঈন উদ্দিন আহমদ জালাল আর নেই

24

বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সিলেট জেলার সাবেক সভাপতি, অঙ্গীকার বাংলাদেশের পরিচালক মন্ডলীর সদস্য এবং সিলেট বিভাগীয় সমন্বয়ক এডভোকেট মঈন উদ্দিন আহমদ জালাল আর নেই।(ইন্না… রাজিউন)।
তিনি গতকাল বৃহস্পতিবার সকাল ১০টার দিকে ভারতের শিলংয়ের উডল্যান্ড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫৫ বছর। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৪ বোন আত্মীয় স্বজন সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। তিনি সুনামগঞ্জ শহরের আরফিন নগরের বাসিন্দা। তার পৈতৃক নিবাস সিলেটের দক্ষিণ সুরমার তেতলী ইউনিয়নের ধরাধরপুর গ্রামে। তিনি মরহুম হাজী ইসকন্দর আলীর পুত্র। তার আকস্মিক মৃত্যুতে প্রগতিশীল আন্দোলনের নেতা-কর্মীসহ তার বন্ধু মহলে শোকের ছায়া নেমে এসেছে।
গত মঙ্গলবার চেক আপ করাতে স্ত্রী ড. নাজিয়া চৌধুরীসহ ভারতের শিলং যান মঈন উদ্দিন আহমদ জালাল। গতকাল বৃহস্পতিবার ভোরে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তাকে শিলংয়ের উডল্যান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতালে নেয়ার পর সেখানকার কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।
এডভোকেট জালালের চাচাতো ভাই, সুনামগঞ্জ জেলা বারের সাবেক সাধারণ সম্পাদক সিনিয়র সাংবাদিক আইনুল ইসলাম বাবলু জানান, শিলংয়ের সকল প্রক্রিয়া সম্পন্ন করে তাকে দেশে আনার প্রস্তুতি চলছে। দেশে আনার পর তার নামাজে জানাযার সময়ের বিষয়ে সিদ্ধান্ত হবে এবং লাশ দেশে আসার পর দক্ষিণ সুরমার ধরাধরপুরে নামাজে জানাযার পর তাকে পারিবারিক কবর স্থানে দাফন করা হবে।
এদিকে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন সিলেট জেলা সংসদের সাবেক ছাত্রনেতা, বাংলাদেশ যুব ইউনিয়ন কেন্দ্রীয় সংসদের সাবেক প্রেসিডিয়াম সদস্য ও সিলেট জেলার সাবেক সভাপতি, অঙ্গীকার বাংলাদেশের পরিচালক মন্ডলীর সদস্য এবং সিলেট বিভাগীয় সমন্বয়ক মইনউদ্দিন আহমেদ জালালের মৃত্যুতে শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জাসদ এর কেন্দ্রিয় সহ সভাপতি ও সিলেট জেলা শাখার সভাপতি আলহাজ্ব কলন্দর আলী, কেন্দ্রিয় সাংগঠনিক সম্পাদক ও মহানগর শাখার সভাপতি এডভোকেট জাকির আহমদ,সাধারণ সম্পাদক নাজাত কবির, জেলা শাখার সাধারণ সম্পাদক এডভোকেট ছয়ফুল আলম, জাসদ কেন্দ্রীয় যুগ্ম-সাধারণ সম্পাদক ও সিলেট জেলা শাখার সভাপতি লোকমান আহমদ, মহানগর শাখার সভাপতি মিশফাক আহমদ চৌধুরী মিশু, সাধারণ সম্পাদক কে. এ. কিবরিয়া চৌধুরী ও মহানগর সাধারণ সম্পাদক গিয়াস আহমদ, দক্ষিণ সুরমা প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক এম আহমদ আলী, বাংলাদেশ দুর্নীতি প্রতিরোধ মঞ্চের কেন্দ্রিয় চেয়ারম্যার বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক শেখ আব্দুস সোবহান,মহাসচিব সাংবাদিক আমিরুল ইসলাম চৌধুরী এহিয়া।
শোক বার্তায় তারা বলেন, মইন উদ্দিন আহমেদ জালাল স্বৈরাচার বিরোধী আন্দোলন সহ সকল ছাত্র গণআন্দোলনে অগ্রণী ভূমিকা পালন করেছেন। তার মৃত্যুতে দেশের প্রগতিশীল আন্দোলনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহজে পূরণ হবার নয়।তারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করে শোক সন্তপ্ত পরিবার বর্গের প্রতি সমবেদনা জানান। বিজ্ঞপ্তি