Tag:

সিসিকের দ্বিতীয় মেয়াদে মেয়রের দায়িত্ব নিলেন আরিফুল হক ॥ ‘অসমাপ্ত কাজগুলো শেষ করতে চাই’

স্টাফ রিপোর্টার :
সিলেট সিটি করপোরেশনের মেয়র হিসেবে দ্বিতীয় মেয়াদে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করেছেন আরিফুল হক চৌধুরী। গতকাল সোমবার বিকেল ৪ টায় নগর ভবনে দোয়া ও মিলাদ মাহফিল শেষে তিনি করপোরেশনের সচিব মো. বদরুল হকের কাছ থেকে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব বুঝে নেন।
এর আগে হযরত শাহজালাল (রহ.)-এর মাজার জিয়ারত করেন নবনির্বাচিত মেয়র আরিফুল হক চৌধুরী। এ সময় তার সাথে বেশ কয়েকজন কাউন্সিলর, বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। মাজার জিয়ারত শেষে মেয়রের দায়িত্ব গ্রহণের জন্য নগর ভবনে প্রবেশ করলে আরিফুল হক চৌধুরীকে স্বাগত জানান সিটি করপোরেশনের কাউন্সিলর, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।
শহীদ মিনারে অনুষ্ঠানের অনুমতি পত্রে প্রথম স্বাক্ষর: দ্বিতীয় মেয়াদে সিলেট সিটি কর্পোরেশনের মেয়রের দায়িত্ব নিয়েই শহীদ মিনার প্রাঙ্গণে একটি বেসরকারি টেলিভিশনের সরাসরি সম্প্রচারিত অনুষ্ঠানের অনুমতি পত্রে স্বাক্ষর করেছেন মেয়র আরিফুল হক চৌধুরী। পরে নগর ভবনে তার আসনে বসেই ওই অনুমতি পত্রে স্বাক্ষর করেন বলে জানিয়েছেন সিটি কর্পোরেশনের পিআরও শাহাব উদ্দিন শিহাব। এ অনুমতি পত্রে স্বাক্ষরের মধ্য দিয়েই দ্বিতীয় মেয়াদে নগর পিতা হিসেবে দাফতরিক কাজ শুরু করলেন আরিফ।
বেসরকারী টেলিভিশন চ্যানেল ২৪-এর নিয়মিত নির্বাচনী আয়োজন ভোটের মাঠে অনুষ্ঠানটি আগামী ১২ অক্টোবর সন্ধ্যায় সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার থেকে সরাসরি সম্প্রচার করা হবে।
দায়িত্ব গ্রহণের পর চেয়ারে বসে এ আবেদনপত্রে স্বাক্ষরের মাধ্যমেক দাপ্তরিক কাজ শুরু করেন মেয়র আরিফুর হক চৌধুরী। এসময় সাংবাদিকদের তিনি বলেন, গত মেয়াদের অসমাপ্ত কাজগুলো দ্রুত শেষ করতে চাই। এই কাজগুলো শেষ করে নির্বাচনের ইশতেহারে দেওয়া প্রতিশ্র“তি অগ্রাধিকার ভিত্তিতে বাস্তবায়ন শুরু করব। এছাড়া নগরীর বিভিন্ন সমস্যাগুলো সমাধানে কাজ করা হবে।
আরিফ বলেন- নগরীর যানজট সমস্যা সমাধানে আমার মাথায় কিছু পরিকল্পনা রয়েছে। আমার নবনির্বাচিত পরিষদের সাথে বসে এসব ব্যপারে সিদ্ধান্ত নেব। আমরা চাই কম খরচে নগরবাসীর যাতায়াতের ব্যবস্থা করে দিতে। এক্ষেত্রে তিনি নগরবাসীর সহযোগিতাও কামনা করেন।
উল্লেখ্য, সিলেট সিটি করপোরেশনের পরপর ২ বারের মেয়র আরিফুল হক চৌধুরী ৫ সেপ্টেম্বর দ্বিতীয় মেয়াদে শপথ গ্রহণের পর ৮ সেপ্টেম্বর সপরিবারে লন্ডনে চলে যান। সেখানে তিনি প্রায় ২৩ দিন অবস্থানের পর ২৭ সেপ্টেম্বর সিলেটে ফেরেন।