দক্ষিণ সুরমায় বার্মিজ পণ্যবাহী ট্রাকসহ চালাক-হেলপার আটক

77

স্টাফ রিপোর্টার :
দক্ষিণ সুরমার থানা সংলগ্ন এলাকা থেকে গতকাল শুক্রবার সকালে ভারতীয় পণ্যবাহী একটি মিনি ট্রাক ও তার চালক-হেলপারকে আটক করেছে পুলিশ। বার্মিজ জুতা বোজাই মালামালের সঠিক কাগজপত্র না থাকায় পুলিশ ট্রাকটি জব্দ করে।
আটককৃতরা হচ্ছে- গোয়াইনঘাট থানার গোয়াইন গ্রামের মো: নুরুল ইসলামের পুত্র আব্দুল হান্নান (২৬) ও একই থানার ঠাকুরবাড়ীর মো: মোস্তফার পুত্র মো: শামীম (২৭)। গতকাল শুক্রবার পুলিশ আটককৃতদের আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করেছে।
পুলিশ জানায়, ঢাকা-সিলেট বাইপাস সড়কের সাউথ সুরমা পাম্প সংলগ্ন থেকে একটি পণ্যবাহী ছোট (সিলেট মেট্রো-১১-০০৮৮) নং ট্রাক আটক করে পুলিশ। শুক্রবার সকাল সাড়ে ৮টায় দক্ষিণ সুরমা থানার এসআই মোহাম্মদ জালাল উদ্দিন, এএসআই জার্নেল রানা তালুকদার, এএসআই মালেকসহ সঙ্গিয় ফোর্স নিয়ে পণ্যবাহী ট্রাক তাদেরকে আটক করেন। এ ব্যাপারে দক্ষিণ সুরমা থানার এসআই জালাল উদ্দিন বাদি হয়ে চোরা চালান আইনে আটককৃতদের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। নং-২৫ (২৮-০৯-১৮)।
এ ব্যপারে জার্নেল তালুকদার জানান, অবৈধ পথে আসার কারণে বার্মিজ জুতাবোজাই ট্রাক পুলিশ আটক করে থানায় নিয়ে যায়। সঠিক কাগজপত্র কেউ নিয়ে আসলে তা দেয়া হবে।
দক্ষিণ সুরমা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল ফজলের জানান, ভারতীয় পণ্যবাহী ট্রাক আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে চোরা চালান আইনে মামলা দায়ের করা হয়েছে। তিনি বলেন, গতকাল আটককৃতদের পুলিশ আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করে।