বারবার আ’লীগকে ক্ষমতায় বসাতে হবে -অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী

47

মো. শাহজাহান মিয়া জগন্নাথপুর থেকে :
অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান বলেছেন, দেশের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে হলে বারবার আ’লীগকে ক্ষমতায় বসাতে হবে। তিনি বলেন, শেখ হাসিনা ক্ষমতার জন্য রাজনীতি করেন না। বাঙালির অধিকার আদায়ের লক্ষ্যে রাজনীতি করেন। এছাড়া প্রাথমিক শিক্ষার উন্নয়নে সরকার আন্তরিকভাবে কাজ করে যাচ্ছে। তিনি বিরোধী দলের উদ্দেশ্যে বলেন, আলোচনার মাধ্যমে যে কোন সমস্যার সমাধার করা সম্ভব। তবে লন্ডন-আমেরিকায় গিয়ে হবে না।
২৪ সেপ্টেম্বর সোমবার সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে স্থানীয় আবদুস সামাদ আজাদ অডিটোরিয়ামে প্রাথমিক শিক্ষার গুণগতমান উন্নয়নের লক্ষ্যে বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি, শিক্ষক ও অভিভাবকদের সাথে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
জগন্নাথপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহফুজুল আলম মাসুমের সভাপতিত্বে এবং শিক্ষক আলমগীর হোসেন ও শিক্ষক রুহুল আমিনের যৌথ পরিচালনায় অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা শিক্ষা কর্মকর্তা পঞ্চানন বালা, জগন্নাথপুর উপজেলা আ.লীগের সভাপতি সাবেক উপজেলা চেয়ারম্যান আকমল হোসেন, সাধারণ সম্পাদক রেজাউল করিম রিজু ও উপজেলা ভাইস চেয়ারম্যান বিজন কুমার দেব। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা শিক্ষা কর্মকর্তা জয়নাল আবেদীন।
বক্তব্য রাখেন, উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবদুল কাইয়ূম মশাহিদ, জগন্নাথপুর পৌরসভার প্যানেল মেয়র শফিকুল হক, পাটলি ইউপি চেয়ারম্যান সিরাজুল হক, পৌর আ.লীগের সাধারণ সম্পাদক হাজী ইকবাল হোসেন ভূইয়া, উপজেলার রাণীগঞ্জ ইউনিয়ন আ.লীগের সাধারণ সম্পাদক ডা. ছদরুল ইসলাম, উপজেলা যুবলীগের সহ-সভাপতি এম ফজরুল ইসলাম, সাংবাদিক শংকর রায়, শিক্ষক সুদীপ ভট্টাচার্য্য, গোপাল চন্দ্র দাস, দিলোয়ার হোসেন, নুরুল হক, আবু বক্কর প্রমুখ। অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা নুর আহমদ ও গীতাপাঠ করেন শিক্ষক গণেশ চক্রবর্তী।
এ সময় জগন্নাথপুর উপজেলা প্রেসক্লাব সাধারণ সম্পাদক ও গ্রাম বাংলার খবর সম্পাদক মো. শাহজাহান মিয়া, জগন্নাথপুর বাজার তদারক কমিটির সহ-সেক্রেটারী জুনেদ আহমদ ভূইয়া, শিক্ষক শাহজাহান সিরাজী, অনন্ত পাল, সালেহা পারভীন, জালাল উদ্দিন, মোশারফ হোসেন, নিশিকান্ত রায়, যুবলীগ নেতা আবদুল বারিক, কলকলিয়া ইউনিয়ন যুবলীগের আহবায়ক আবদুল আহাদ, উপজেলা ছাত্রলীগের সভাপতি সাফরোজ ইসলাম মুন্না, যুগ্ম-সম্পাদক তোহা চৌধুরী, প্রচার সম্পাদক সজিব রায় দুর্জয় সহ বিভিন্ন শ্রেণি-পেশার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
সভায় বিশেষ অতিথির বক্তব্যে পঞ্চানন বালা বলেন, হৃদয়ের মোবাইলে বঙ্গবন্ধুর নাম সেভ করা আছে, কখনো ডিলিট হবে না।
এছাড়া জগন্নাথপুর ডিগ্রি কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন এবং উপজেলা পরিষদে দরিদ্র সড়ক কর্মীদের মধ্যে চেক বিতরণ করেন প্রতিমন্ত্রী এমএ মান্নান।
তাছাড়া পৃথকভাবে জগন্নাথপুর উপজেলা শিক্ষা অফিসের উদ্যোগে মিনা দিবস পালন করা হয়েছে।