শাহ খুররম ডিগ্রী কলেজে ধর্মঘট ॥ জেবুন্নেছা হককে সভাপতি পদে বহাল দাবি

53

শাহ খুররমী ডিগ্রী কলেজ পরিচালনা কমিটির সভাপতি সৈয়দা জেবুন্ন্ছো হককে আকস্মিকভাবে অপসারণের প্রতিবাদে ছাত্র ধর্মঘট পালন করেছে সিলেট সদর উপজেলা টুকেরবাজার শাহ খুররম ডিগ্রী কলেজের ছাত্র-ছাত্রীবৃন্দ। ১৭ সেপ্টেম্বর শাহ খুররম ডিগ্রী কলেজ ক্যাম্পাসে এ কর্মসূচী পালন করেন সাধারণ শিক্ষার্থীরা। ছাত্র ধর্মঘট পরিবর্তী সময়ে মিছিল নিয়ে শিক্ষার্থীরা কলেজ ক্যাম্পাস প্রদক্ষিণ করে। মিছিল পরবর্তী সময়ে কলেজ ক্যাম্পাস শহীদ মিনার প্রাঙ্গণে এক সংক্ষিপ্ত সমাবেশ অনুষ্ঠিত হয়।
শাহ খুররম ডিগ্রী কলেজের শিক্ষার্থী সাদিকুর রহমান সাদিকের সভাপতিত্বে ও মো. আল আমিনের পরিচালনায় শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য রাখেন জামিল আহমদ, সালমান আহমদ, রুহুল আমিন শাওন, আজিম উদ্দিন, মালিক আহমদ, বুরহান উদ্দিন, সিমন আহমদ, মাছুম আহমদ, দিপু আহমদ, রায়হান, কামরান, বুরহান, মাহবুব, ফয়েজ, আব্দুর আহাদ, সহিদ, তাহমিদ, রাকিব, সালেহ প্রমুখ।
সমাবেশে সাধারণ শিক্ষার্থীরা বলেন, সাবেক সাংসদ সৈয়দা জেবুন্নেছা হক এ নিয়ে ৪ বার অত্র কলেজের পরিচালনা কমিটির সভাপতি পদে নিষ্ঠার সাথে সভাপতির দায়িত্ব পালন করে আসছেন। কিন্তু একটি স্বার্থান্বেষী মহল তাকে এ দায়িত্ব থেকে আকস্মকিভাবে অব্যহতি প্রদান করেছে। অবিলম্বে সৈয়দা জেবুন্নেছা হককে শাহ খুররম ডিগ্রী কলেজ পরিচালনা কমিটির সভাপতির পদে বহাল রাখতে হবে। তা না হওয়া পর্যন্ত আমাদের এ আন্দোলন চলবে। শিক্ষার্থীরা বলেন, এ দাবী শুধু আমাদের একার নয়। এ দাবী শাহ খুররম ডিগ্রী কলেজের সকল সাধারণ ছাত্র-ছাত্রীসহ বৃহত্তর উপজেলাবাসীর। অত্যন্ত দুঃখের বিষয় প্রায় ১ বছর হয়ে গেছে এ কলেজে এখন পর্যন্ত কোন অধ্যক্ষ নিয়োগ দেওয়া হয়নি। যার ফলে কলেজের একাডেমিক এবং প্রশাসনিক ক্ষেত্রে স্থবিরতা দেখা দিয়েছে। অবিলম্বে অত্র কলেজের অধ্যক্ষ নিয়োগ সহ কলেজের শিক্ষার সার্বিক কার্যক্রমে কলেজের মান উন্নয়ন এবং গতিশীলতা আনতে জরুরী পদক্ষেপ গ্রহণের জন্য সরকার সহ সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান। বিজ্ঞপ্তি