নানা কর্মসূচির মধ্যদিয়ে সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমানের মৃত্যুবার্ষিকী পালিত

82

সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী, বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সাবেক সদস্য, সিলেট বিভাগের উন্নয়নের বরপুত্র সিলেটের কৃতি সন্তান মরহুম এম সাইফুর রহমানের ৯ম মৃত্যু বার্ষিকীতে সিলেট জেলা বিএনপির উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গতকাল ৫ সেপ্টেম্বর বুধবার বাদ আসর হযরত শাহজালাল (রহ.) মাজার মসজিদ প্রাঙ্গণে এ মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে মরহুম এম সাইফুর রহমানের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাতের মাধ্যমে মহান আল্লাহ রাব্বুল আলামীনের দরবারে জান্নাতুল ফেরদাউস প্রার্থনা করা হয়।
এছাড়া উক্ত দোয়া মাহফিলে বিএনপির প্রতিষ্ঠাতা, বহুদলীয় গণতন্ত্রের প্রবর্তক শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান ও তার ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকো’র আত্মার মাগফিরাত কামনা, বিএনপির চেয়ারপার্সন দেশনেত্রী বেগম খালেদা জিয়ার সুস্বাস্থ্য, দীর্ঘায়ু ও কারামুক্তি এবং বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের সুস্বাস্থ্য, দীর্ঘায়ু কামনা করে বিশেষ মোনাজাত করা হয়। এছাড়াও সিলেট জেলা বিএনপির সাবেক সভাপতি এম. ইলিয়াছ আলী, ছাত্রদল নেতা ইফতেখার আহমদ দিনার, জুনেদ আহমদ, গাড়ী চালক আনছার আলীসহ গুমকৃত সকল নেতৃবৃন্দের সন্ধান কামনা করে মোনাজাত করা হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহবুবুর রব চৌধুরী ফয়ছল, সহ-সভাপতি এ.কে.এম. তারেক কালাম, উপদেষ্টা শহীদত আহমদ চেয়ারম্যান, মাজহারুল ইসলাম ডালিম, যুগ্ম সম্পাদক ময়নুল হক, সাংগঠনিক সম্পাদক আব্দুল আহাদ খান জামাল, আবুল কাশেম ও শামীম আহমদ, জেলা মুক্তিযোদ্ধা দলের সিনিয়র যুগ্ম আহ্বায়ক এড. আনোয়ার হোসেন, দপ্তর সম্পাদক এড. মো. ফখরুল হক, ধর্ম সম্পাদক আল মামুন খান, সহ-কোষাধ্যক্ষ জাকির হোসেন, সহ-দপ্তর সম্পাদক এম. এ মালেক ও দিদার ইবনে তাহের লস্কর, সহ-আইন সম্পাদক ইসরাফিল আলী, সহ-শিশু সম্পাদক দিলোয়ার হোসেন জয়, সদস্য জিল্লুর রহমান সুহেব, গিয়াস আহমদ মেম্বার, ইসলাম উদ্দিন, এম.এ. রহিম, বিএনপির অঙ্গ ও সহযোগী সংগঠনের মধ্যে দেলোয়ার হোসেন চৌধুরী আব্দুল খালিক, মালেক মেম্বার, হাবিব মেম্বার, ছুরাব আলী, সাহেদুল ইসলাম, আলী আহমদ আলম, সালাহ উদ্দিন রিমন, জাকির হোসেন, আব্দুর রহমান সাইদুল, আশরাফ উদ্দিন রাজিব, তামিমুল ইসলাম তানিম, আব্দুল মুকিত, সাহেদ আহমদ, সাজু আহমদ, আশরাফ আহমদ, সুমেল আহমদ, সৈয়দ মিনহাজ, জুনেদ আহমদ, আশিক আহমদ প্রমুখ।
মৌলভীবাজার থেকে সংবাদদাতা জানিয়েছেন : সাবেক অর্থ ও পরিকল্পনামন্ত্রী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য এম সাইফুর রহমান এর ৯ম মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে।
এ উপলক্ষে মরহুমের গ্রামের বাড়ি মৌলভীবাজার সদর উপজেলার বাহারমর্দনে কুরআন খতম, মিলাদ মাহফিল, দোয়া ও শিরনী বিতরণ করা হয়।
বুধবার ৫ সেপ্টেম্বর সকাল সাড়ে ১১টায় এম সাইফুর রহমানের কবরে পুষ্পস্তবক অর্পণ করেন এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, দলীয় নেতা কর্মী ও পরিবারের সদস্যরা। পরে কবর জিয়ারত ও দোয়ায় অংশ নেন সবাই। এ সময় উপস্থিত ছিলেন মরহুম সাইফুর রহমানের পুত্র সাবেক সংসদ সদস্য ও জেলা বিএনপির সভাপতি এম নাসের রহমান, সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবুল কাহের শামিম, সিলেট জেলা বিএনপির উপদেষ্টা মাজহারুল ইসলাম ডালিম, মৌলভীবাজার জেলা বিএনপির সাবেক সহ সভাপতি এডভোকেট মুজিবুর রহমান মুজিব, এম সাইফুর রহমান স্মৃতি পরিষদের সভাপতি বকসি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক এডভোকেট আব্দুল মতিন, কোষাধ্যক্ষ সৈয়দ তৌফিক আহমদ, সৈয়দ হুমায়েদ আলী শাহীন, প্রচার ও প্রকাশনা সম্পাদক মু, ইমাদ উদ দীন, সদস্য বদরুল ইসলাম, আতাউর রহমান চৌধুরী, এডভোকেট আব্দুল আলীম, মো: শেকুল তালুকদার।
জেলা বিএনপির সহ সভাপতি মৌলভী ওয়ালী সিদ্দিকী, আলহাজ্ব এম এ মুকিত, যুগ্ম সাধারণ সম্পাদক মো: হেলু মিয়া, সাংগঠনিক সম্পাদক বকসি মিছবাহ উর রহমান, প্রচার সম্পাদক মো. ইদ্রিছ আলী, সদর উপজেলা সাধারণ সম্পাদক মো: ফখরুল ইসলাম, জেলা যুবদলের সভাপতি জাকির হোসেন উজ্জল , সাধারণ সম্পাদক এম এ মুহিত,জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক আকিদুর রহমান সোহান, মাজহারুল ইসলাম মহসীন, জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক জি এম মোক্তাদির রাজু, পিপলু আব্দুল হাই, জাসাসের জেলা সাধারণ সম্পাদক সরোয়ার মজুমদার ইমন,ইউপি চেয়ারম্যান এনামুল হক রাজা, ফয়ছল আহমদ সহ পরিবারের সদস্যরা।
এ ছাড়া এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ, জেলা বিএনপি, যুবদল, ছাত্রদল,স্বেচ্ছাসেবক দল, জাসাস ও কৃষকদলের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সকালে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ বাংলাদেশের উদ্যোগে কবর জিয়ারত, মিলাদ, দোয়া ও শিরণী বিতরণ করা হয়। বাদ যোহর মরহুমের বাড়িতে পরিবারের উদ্যোগে মিলাদ,দোয়া ও শিরণী বিতরণ করা হয়। বিকেলে জেলা বিএনপির উদ্যোগে শহরের হযরত সৈয়দ শাহমোস্থফা (র:) দরগা জামে মসজিদে মিলাদ ও শিরণী বিতরণ করা হয়। সাইফুর রহমান মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা ও উপজেলা বিএনপির উদ্যোগে বিভিন্ন ধর্মীয় স্থানে তার রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মৌলভীবাজার পৌর এলাকার শিক্ষা প্রতিষ্ঠানে ফলজ বৃক্ষের চারা রোপন করে এম সাইফুর রহমান স্মৃতি পরিষদ।
জেলা ও মহানগর জাসাস : সাবেক সফল অর্থমন্ত্রী প্রয়াত এম. সাইফুর রহমানের ৯ম মৃত্যুবার্ষিকী উপলক্ষে বুধবার (৫ সেপ্টেম্বর) হযরত শাহজালাল (রহ.) দরগাহ মসজিদে বাদ মাগরিব সিলেট জেলা ও মহানগর জাসাসের উদ্যোগে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। মিলাদ মাহফিলে এম. সাইফুর রহমানের আত্মার মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।
এছাড়াও উক্ত মিলাদ মাহফিলে শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান ও আরাফাত রহমান কোকোর আত্মার মাগফেরাত কামনা, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তি ও সুস্বাস্থ্য এবং মজলুম জননেতা তারেক রহমানের সুস্বাস্থ্য কামনা ও এম. ইলিয়াস আলীর সন্ধ্যান কামনা করে বিশেষ মোনাজাত করা হয়।
মিলাদ ও দোয়া মাহফিলে উপস্থিত ছিলেন জেলা জাসাস সভাপতি জসিম উদ্দিন, মহানগর জাসাসের সভাপতি মুছা রেজা চৌধুরী, জেলা জাসাসের সাধারণ সম্পাদক জয়নাল আহমদ রানু, মহানগর সাধারণ সম্পাদক তাজ উদ্দিন মাসুম, সহ সভাপতি বাবর আহমদ, জেলার সহ সভাপতি মাজেদ আহমদ, জেলার সহ সভাপতি রাসেল আহমদ, সাবেক ছাত্রনেতা ফখরুল ইসলাম, মহানগর জাসাসের সহ সভাপতি ইফতেখার আহমদ বিপুল, জেলার সাংগঠনিক সম্পাদক রায়হান এইচ খান, মহানগর যুগ্ম সম্পাদক ফিরোজ আহমদ, সিএম আব্দুল্লাহ আরিফ, জেলার সহ সাধারণ সম্পাদক তপু আহমদ, বিমানবন্দর থানা জাসাসের সভাপতি রুমেল মনসুর, জেলা প্রচার সম্পাদক ইয়ামিন বখত আকাশ, জেলা জাসাস নেতা এনাম আহমদ, ১৬নং ওয়ার্ড জাসাস সেক্রেটারী পাপ্পু রহমান মারজান সহ জেলা ও মহানগর জাসাসের নেতৃবৃন্দ।